• শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৯

  • || ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা

মাদারীপুরে জেলা পরিষদ নির্বাচনে আ. লীগের একক প্রার্থী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত একমাত্র প্রার্থী হিসেবে মুনির চৌধুরী রিটার্নিং কমকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন হওয়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুনির চৌধুরী মাদারীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কমকর্তা ড. রহিমা খাতুনের কাছে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের পাশাপাশি ৫টি উপজেলার সাধারণ সদস্য পদে ১৬ ও সংরক্ষিত নারী আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে সাধারণ সদস্য পদে সদর উপজেলায় ৩ জন, রাজৈরে ৪, শিবচরে ১, কালকিনিতে ৪ ও ডাসার উপজেলায় প্রার্থী হিসেবে ৪ জন কাগজপত্র দেন। অপরদিকে সংরক্ষিত নারী আসনে সদর, কালকিনি ও ডাসার উপজেলার প্রার্থী হিসেবে ৬ এবং শিবচর ও রাজৈর উপজেলার প্রার্থী হিসেবে দুইজন প্রার্থী মনোনয়নপত্র রির্টানিং কর্মকর্তার কাছে জমা দেন।

এদিকে তফসিল ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১৮ সেপ্টেম্বর। বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। এছাড়া আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। পরে ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হওয়ার পরে ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বলেন, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের একমাত্র প্রার্থী মুনির চৌধুরী মনোনয়ন পত্র দাখিল করেছেন, অন্য কোন দলের বা কোন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি।