• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

বিএনপি মাঠে না নামলে খেলা বন্ধ হয়ে যাবে না- পরিকল্পনা মন্ত্রী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২  

মাদারীপুর প্রতিনিধিঃ বিএনপি নির্বাচনের মাঠে না নামলে খেলা বন্ধ হয়ে যাবে না। মাঠে রেফারি হিসেবে নির্বাচন কমিশন আছে। ক্ষমতায় আসার জন্য ভোটের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান। রবিবার দুপুরে মাদারীপুরের কালকিনির পূর্ব আলিপুর এলাকায় হাউজহোল্ড ইনকাম এন্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রম পরিদর্শনে এসে এই মন্তব্য করেন তিনি।

এসময় বিএনপিকে উদ্দেশ্য করে পরিকল্পনা মন্ত্রী বলেন, তারা (বিএনপি) নির্বাচনে আসুক, জনগণ যদি তাদের ভোট দেয় তারা ক্ষমতায় এসে দেশ চালাক। ভোটের বিকল্প মারপিট বা হরতাল নয়। হরতাল হলে শ্রমজীবী মানুষের পরিবার না খেয়ে থাকবে। দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায় এবং আপনারা যদি মনে করেন শেখ হাসিনা ভালো কাজ করেছে, তাকে দরকার, তার গায়ে শক্তি আছে, বুদ্ধি আছে তাহলে তাকে আরেকবার বিবেচনা করবেন এটা আমার অনুরোধ।

বিএনপি নেতা মির্জা আব্বাস সরকারের বিরুদ্ধে টাকা পাচার করার অভিযোগ করেছেন।সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির এ অভিযোগ করার জন্য জায়গা আছে, আদালত আছে। আর না হলে অভিযোগ করার বড় জায়গা হচ্ছে এ দেশের জনগণ। এর বাইরে আর কোনো পথ নেই। এই জনগণের আদালত প্রতি পাঁচ বছর পর পর নির্বাচনের মাধ্যমে বসে। সে আদালতে আসতে হবে। তখন যদি তিনি বলেন নির্বাচন হবে না, এটা হবে না। এটা জনগণ মানবে না। এইগুলা গ্রহণ কথা নয়। এইগুলো অভিযোগ, এভাবে রাজনীতি করা যায় না।

হাউজহোল্ড ইনকাম এন্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, আমাদের দেশে কোন আয়ের কতো লোক আছে। এবং সকলের শারিরীক মানসিক অবস্থা কেমন এর মাত্রা নির্ধারণ করে এর মাধ্যমে একটি জাতীয় চিত্র আগামী বছরের শুরুতে তুলে ধরবো। দারিদ্র্য দূরীকরণ, উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন এছাড়াও টেকসই উন্নয়নের লক্ষ্যে আমাদের পরিকল্পনা তৈরিতে এটি বিশেষ ভূমিকা রাখবে।

এসময় উপস্থিত ছিলেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব শাহনাজ আরেফিন, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা, জেলা পুলিশ সুপার ( ভারপ্রাপ্ত)  চাইলাউ মারমা ও অন্যান্যরা।