• সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

মাদারীপুর দর্পন

মাদারীপুরে দুটি শোরুমে জরিমানা, ১৬টি রেফ্রিজারেটর জব্দ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২২  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে একদিনের ব্যবধানে হিটাচি ব্যান্ডের রেফ্রিজারেটরের অতিরিক্ত দাম বাড়ানোর অভিযোগে দুটি শোরুমে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় দুটি শোরুম থেকে ১৬টি রেফ্রিজারেটর (ফ্রিজ) জব্দ করা হয়।

বুধবার বিকেল ৪টায় শহরের ভূঁইয়াবাড়ির মোড় এলাকায় বেস্ট ইলেকট্রনিক্স ও ট্রান্সকম ডিজিটাল শোরুমে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ভ্রাম্যমাণ আদালতের সূত্র জানায়, গত একদিনের ব্যাবধানে হিটাচি ব্রান্ডের রেফ্রিজারেটর (ফ্রিজ) বাজারদর ২০ হাজার থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। এমন অভিযোগের ভিত্তিতে প্রথমে বেস্ট ইলেকট্রনিক্স শোরুমে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের একটি দল। এ সময় শোরুমে থাকা ব্যান্ডের পুরানো প্রতিটি ইলেকট্রনিক্স পণ্যের বিক্রিয় মূল্য বৃদ্ধি পাওয়ার প্রমাণ মেলে।

পরে সদর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বেস্ট ইলেকট্রনিক্সের শোরুম ব্যবস্থাপক মো. আসাদুজ্জামান মোল্লাকে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। সঙ্গে শোরুমে থাকা হিটাচি ব্যান্ডের প্রায় চার লাখ টাকা মূল্যের দুটি রেফ্রিজারেটর জব্দ করা হয়। একই অভিযোগে ট্রান্সকম ডিজিটালের শোরুমেও অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় শোরুম ব্যবস্থাপক তানজিল শেখকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং শোরুমে থাকা ১৪টি হিটাচি ব্যান্ডের রেফ্রিজারেটর জব্দ করা হয়। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুর কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস ও সদর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মাইনউদ্দিন বলেন, কোন কারণ ছাড়াই এক রাতের ব্যবধানে হিটাচি ব্যান্ডের রেফ্রিজারেটরের দাম বাড়ানো হয়েছে। কি কারণে শোরুমে থাকা ব্যান্ডের পুরানো পণ্যগুলোর এমন রেকর্ড পরিমান দাম বৃদ্ধি পেল তা শোরুম কর্তৃপক্ষের কেউ সঠিক ভাবে ব্যাখা দিতে পারেননি। এটি ভোক্তাদের সঙ্গে প্রতারণা। এ কারণে দুটি শোরুমে অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা ও ১৬টি রেফ্রিজারেটর জব্দ করা হয়েছে।’