• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১২ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

মাদারীপুর দর্পন

অল্প দিনেই দেশে বিদ্যুতের অভাব থাকবে না: বিউবো‘র চেয়ারম্যান

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২১  

মাদারীপুর প্রতিনিধি:

দেশে বিদ্যুতের সুষমা বন্টন করা হচ্ছে। কোথাও পাবে, কোথাও পাবে না সেটা নয়। যেভাবে একের পর এক বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন হচ্ছে, তাতে অল্প দিনেই দেশের কোথাও বিদ্যুতের অভাব থাকবে না। এমনটাই দাবী করেছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন।

তিনি শুক্রবার সন্ধ্যার পরে মাদারীপুরে ওয়েন্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (ওজোপাডিকো)’র  ৩৩/১১ কেভি উপকেন্দ্র উদ্বোধণ শেষে একথা বলেন। 

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন বলেন, ‘এক সময় মোবাইল ছিল না, বর্তমানে সেই মোবাইল ছাড়া যেমন আধাঘন্টাও চিন্তা করা যায় না। ঠিত তেমনি ১০ মিনিট বিদ্যুৎ না থাকলে মানুষের জীবনযাত্রা থেমে যাওয়ার উপক্রম হয়। একারণে বর্তমান সরকার বিদ্যুৎ উৎপাদনে নানামুখী পদক্ষেপ নিয়েছে। নতুন নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রও তৈরি হচ্ছে। এতে এক সময়ে আর বিদ্যুতের ঘারতি থাকবে না। মালয়েশিয়া-আমেরিকার মতো বিদ্যুতের ঝলকানি থাকবে।’

ওজোপাডিকো’র বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার শক্তিশালীকরণ প্রকল্পে মাদারীপুর ৩৩/১১ কেভি উপকেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এসময় বিশেষ অতিথি ছিলেন ওজোপাডিকোর ফরিদপুর পরিচালক ও সংরক্ষণ সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, স্থানীয় সরকারী মন্ত্রণালয়ের মাদারীপুরের উপ-পরিচালক আজাহারুল ইসলাম, প্রকল্প নির্বাহী প্রকৌলশী ফুয়াদ হাসান ও ফজলে রাব্বি, ওজোপাডিকোর মাদারীপুর অফিসের সহকারী প্রকৌশলী মঞ্জুরুল আহসান কাদেরী, উপ-সহকারী প্রকৌশলী মো. শরীফুল ইসলাম, জয়ন্ত কুমার পাল, মিরাজ হোসেন। সভায় সভাপতিত্ব করেন ওজোপাডিকোর মাদারীপুরের নির্বাহী প্রকৌশলী মো. সবুক্ত গীন।

পরে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন উপকেন্দ্রের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শণ করেন। এসময় তিনি বিদ্যুৎ বিভাগের কর্মীদের সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান করেন।