• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

কষ্টিপাথরের মূর্তিসহ মাদারীপুর র‌্যাবের হাতে ৬ জন আটক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৭ জুন ২০২১  

মাদারীপুর প্রতিনিধিঃ

কষ্টিপাথরের মূর্তিসহ ৬ জনকে আটক করেছে মাদারীপুর র‌্যাব। বুধবার বিকেলে গোপালগঞ্জের কোটালীপাড়া থেকে কষ্টিপাথরের মূর্তিসহ ৬ জনকে আটক করে র‌্যাব-৮। এ সময় নগদ ৩৮ হাজার টাকা, ৮টি মোবাইল ফোন জব্দ করা হয়। বৃহস্পতিবার(১৭ জুন) র‌্যাবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

র‌্যাব ৮ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-০৮, সিপিসি-০৩ মাদারীপুর কোম্পানীর একটি বিশেষ আভিযানিক দলের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম এর নেতৃত্বে বুধবার বিকেলে

গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার কলাবাড়ী গ্রামের পিযুষ বাড়ৈ এর বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এসময় কষ্টিপাথর ক্রয়-বিক্রয় করা অবস্থায় ৬ জনকে আটক করে। উদ্ধার করা হয় মূল্যবান কষ্টি পাথর। 

আটকৃতরা হলো কলাবাড়ী গ্রামের প্রেমচাঁদ বাড়ৈর ছেলে পিযুষ বাড়ৈ, উনসিয়া গ্রামের গৌরাঙ্গ কর্মকারের ছেলে গোবিন্দ কর্মকার, গাইনবাড়ি গ্রামের অমল গাইনের ছেলে মহাদেব গাইন, আমগ্রাম এলাকার দেবেন্দ্রনাথ মোড়লের ছেলে প্রশান্ত কুমার মোড়ল, গৌরাঙ্গ বালার ছেলে কাশীবালা এবং কালকিনি উপজেলার মৃত মোমিন উদ্দিন মোল্লার ছেলে নান্নু মোল্লা।

এসময় ৪ কেজি ৭৮০ গ্রাম ওজনের মূল্যবান কষ্টি পাথর ক্রয় বিক্রয়কৃত অবস্থায় তাদের হাতে নাতে আটক করা হয়। এছাড়াও ক্রয় বিক্রয় কাজে ব্যবহৃত ০৮টি মোবাইল, ১০টি সীমকার্ড এবং ক্রয় বিক্রয়কৃত নগদ ৩৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

র‌্যাবের পাঠানো প্রেস রিলিজের মাধ্যমে জানা গেছে, আটককৃত আসামীদেরকে এবং স্থানীয় লোকজনদের জিজ্ঞাসাবাদে  জানা যায় যে আসামীরা চোরাকারবারী, দালাল, ঠক, প্রতারক, বাটপার ও ধূর্ত প্রকৃতির।  আসামীদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা স্বীকার করে যে, এসকল মূল্যবান কষ্টি পাথর চোরাচালানের উদ্দেশ্যে দেশের বাইরে পাচারের চেষ্টা করছিল এবং দেশের বিভিন্ন স্থানের সাধারন মানুষের সাথে প্রতারণার নামে দালালি করে দালাল চক্র লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে  আসছে। আসামীগণকে উদ্ধারকৃত মূল্যবান কষ্টি পাথর ও অন্যান্য আলামতসহ গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।