• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

মাদারীপুরে মুজিব বর্ষে জমিসহ ঘরের চাবি পেয়ে খুশি হতদরিদ্ররা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১২ জুন ২০২৪  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে জমিসহ ঘর পেয়ে খুশি হতদরিদ্ররা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদের কনফারেন্স রুমে হতদরিদ্রের মাঝে চাবি বুঝিয়ে দেন প্রশাসনের কর্মকর্তারা। উদ্বোধনী অনুষ্ঠানে ৫ জনের হাতে জমিসহ ঘরের চাবি দেয়া হলেও উপজেলায় পর্যায়ক্রমে মোট ৩২০ জন অসহায় মানুষকে দেয়া হবে প্রধানমন্ত্রীর বিশেষ এই সুবিধা। মাথা গোজার ঠাই পেয়ে খুশি সুবিধাবঞ্চিত মানুষ।

অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, সহকারি কমিশনার (ভুমি) মো. সাইদুজ্জামান হিমু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মশিউর রহমানসহ অনেকেই।

সুবিধাগ্রহনকারী জাহাঙ্গীর ফরাজী বলেন, আমার জমি ছিল না, ঘরও ছিল না। আজকে জমিসহ ঘর পেয়ে খুব খুশি। এখন মাথা গোজার একটু ঠাই হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি। তিনি যেন আমার মতো হতদরিদ্রদের পাশে সারাজীবন দাঁড়াতে পারেন। আরেক হতদরিদ্র নুরুল হক হাওলাদার বলেন, অনেক কষ্ট করে ভাঙ্গাচোরা ঘরে বসবাস করতাম। এখন নতুন ঘরে পেয়ে খুবই ভাল লাগছে। পরিবার নিয়ে শান্তি বসবাস করতে পারবো। পরিবারের সবাই খুশি।

মাদারীপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মশিউর রহমান বলেন, আপাতত আশ্রয়ন প্রকল্পে থাকা মানুষদের ঘর মেরামত করে জমিসহ ঘরের চাবি বুঝিয়ে দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা এসে সেই মোতাবেক কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন জানান, হতদরিদ্রদের মাঝে পর্যায়ক্রমে জমিসহ ঘর প্রদান করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপজেলাকে ভুমিহীন মুক্ত রাখতে প্রশাসন তৎপর রয়েছে।