• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

জটিল রোগীদের চিকিৎসায় সমাজসেবা অধিদপ্তরের চেক বিতরণ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদপ্তর এর আওতায় পিরোজপুরের মঠবাড়িয়ায় ৬ টি জটিল রোগে আক্রান্তদেও চিকিৎসা সহায়তায় চেক বিতরণ করা হয়েছে। সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি প্রধান অতিথি হিসেবে ৫০ হাজার টাকা মানের চেক বিতরণ করেন।

১৮ সেপ্টেম্বর সোমবার সকালে উপজেলা সমাজসেবা অধিদপ্তর শহীদ মাখন লাল দাশ মিলনায়তনে ১‘শ ২১ জন রোগীদের মাঝে চেক বিতরণ কার্যক্রমের আয়োজন করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল আইয়ূম এর সভাপতিত্বে আরও উপস্তিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফেরদৌস ইসলাম, পিরোজপুর জেলা সমাজসেবা কর্মকর্তা মোস্তফা ইকতিয়ার হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শফিকুল আলম, মঠবাড়িয়া থানার ওসি মোঃ কামরুজ্জামান তালুকদার, ওসি (অপারেশন) আব্দুল হালিম, উপজেলা জাতীয় পাটির (এরশাদ) সধারণ সম্পাদক রফিকুল ইসলাম টুকু, সাংবাদিক আবদুস সালাম আজাদী, মজিবর রহমান সহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শফিকুল আলম জানান, মঠবাড়িয়া উপজেলায় ক্যান্সার, লিভার সিরোসিস, কিডনী, জন্মগত হৃদরোগ, থ্যালাসীমা ও স্টোক প্যারালাইসিস ২‘শ জটিল রোগীকে ৫০ হাজার করে চিকিৎসার্থে অর্থ সহায়তা দিচ্ছেন সরকার। গত ২৪ আগস্ট‘২৩ বৃহস্পতিবার ১‘শ ২১ জন প্রকৃত রোগীদের যাচাই করে পিরোজপুর জেলায় অর্থ বা চেকের জন্য আবেদন করেছিলাম, যা আজ বিতরণ করা হয়েছে। বাকি ৭৯ জনকে আগামী ২০ সেপ্টম্বর বাছাই করে একই প্রক্রিয়ায় আবেদন করা হবে। চেকের অনুমোদন পেলে পরবর্তিতে তা বিতরণ করা হবে।

প্রধান অতিথি সাংসদ ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ বির্নিমানে কাজ করছেন।বর্তমান সরকার আমলে দেশে কোন খাদ্য ঘাটতি নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে তিনি বিভিন্ন ধরনের ভাতা দিচ্ছেন। স্বাস্থ্যখাতে ভর্তুকি হিসেবে ক্যান্সার, লিভার সিরোসিস, কিডনী, জন্মগত হৃদরোগ, থ্যালাসীমা ও স্টোক প্যারালাইসিস রোগীদের ৫০ হাজার টাকা করে অর্থ সহায়তা দিচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে তাঁর মনেনীত প্রার্থীকে ভোট দিয়ে পূণঃরায় তাঁকে প্রধানমন্ত্রী বানানোর আহ্ববান জানান।