• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ববি’র হলে হামলা, ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়ে জখম

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা আবাসিক হলের ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়ে মারাত্মক জখম করেছে হেলমেট পরা কয়েক যুবক। এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শিরা জানান, আজ ফজরের আযানের পর ভোর সাড়ে পাঁচটার দিকে হঠাৎ করে ১০-১৫ জন হেলমেট পরা যুবক আকস্মিক হলে প্রবেশ করে। তারা ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহম্মেদ সিফাতকে রুম থেকে টেনেহিঁচড়ে বের করে হাতুড়ি পেটা এবং জিএম ফাহাদের হাত ভেঙে দেয়ার পাশাপাশি দুইজনকেই কুপিয়ে জখম করে। আহতদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য কিছু নেতা এই ঘটনা ঘটান। ভোর সাড়ে ৫টার দিকে অস্ত্রশস্ত্রসহ ১০-১২ জন মিলে রুমে গিয়ে হামলা চালায়। আশপাশের বেশ কয়েকটি রুমে ভাংচুর চালায় তারা।

শের-ই-বাংলা আবাসিক হলের প্রভোস্ট আবু জাফর মিয়া বলেন, ম‌্যাথম‌্যা‌টিক্স ডিপার্টমে‌ন্টের মাস্টা‌র্সের ছাত্র সিফাতও লোকপ্রশাসন ডিপার্টমে‌ন্টের মাস্টা‌র্সের ছাত্র ফাহা‌দের উপর অত‌র্কিত হামলায় তারা গুরুত্বর আহত হ‌য়ে‌ছে। হামলাকা‌রি‌দের চি‌হ্নিত করা যায়‌নি। পু‌রো বিষয়‌টি বিশ্ব‌বিদ‌্যালয় প্রশাসন দেখ‌ছে।

এই ঘটনায় আইন বিভাগের ডিন সুপ্রভাত হালদারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি করে আগামি ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবেদনের পরই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ‌দি‌কে ব‌রিশাল শের ই বাংলা মে‌ডিক‌্যাল ক‌লেজ হাসপাতা‌লের প‌রিচালক ডা: এইচ এম সাইফুল ইসলাম ব‌লেন, আহত সিফা‌তের শরী‌রে ফুলা জখম র‌য়ে‌ছে এবং ফরহা‌দের শরী‌রে ধারা‌লো অস্ত্র দি‌য়ে কু‌পি‌য়ে জখ‌মের চিহ্ন পাওয়া সহ তার হাতও ভে‌ঙে ফেলা হ‌য়ে‌ছে। তা‌দের চি‌কিৎসা চল‌ছে।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের দ‌ক্ষিণ বিভা‌গের উপ ক‌মিশনার আলী আশরাফ ভূঞা ব‌লেন, আহত‌দের সা‌থে কথা ব‌লে‌ছি। তারা সুস্থ হ‌লে আরও ভা‌লো ভা‌বে মূল ঘটনা জান‌তে পার‌বো। হামলাকা‌রি কারা সে বিষ‌য়টি এখ‌নো নি‌শ্চিত ভা‌বে জানা‌তে পা‌রে‌নি আহতরা। এই ঘটনায় আইনগত ব‌্যবস্থা গ্রহণ করা হ‌বে।