• বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৭ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

বিস্কুট খেয়ে প্রাণ গেলো দুই বোনের, এক কিশোর চিকিৎসাধীন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১০ জুলাই ২০২৪  

নওগাঁ সদর উপজেলার দোগাছী স্কুলপাড়া গ্রামে বিস্কুট খেয়ে খাদিজা (৬) ও তাবাসসুম (৮ মাস) নামে দুই বোনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যায় তাদের মৃত্যু হয়। একইসঙ্গে বিস্কুট খেয়ে মইন ইসলাম (১৬) নামে আরও এক কিশোর অসুস্থ হয়ে পড়েছে। তাকে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মৃত খাদিজা ও তাবাসসুম দোগাছী স্কুলপাড়া গ্রামের জহুরুলের মেয়ে। চিকিৎসাধীন মইন একই গ্রামের পাইলটের ছেলে।

মারা যাওয়া শিশুদের চাচা শাহজাহান জানান, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে খাদিজা, তাবাসসুম ও মইন বাড়ির পাশের একটি দোকান থেকে বিস্কুট কিনে খায়। এর কিছুক্ষণ পরই তারা লাগাতার বমি করতে থাকে। অসুস্থ হয়ে পড়লে দ্রুত নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক আট মাস বয়সী তাবাসসুমকে মৃত ঘোষণা করেন। উন্নত চিকিৎসার জন্য খাদিজাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়ার পথে তারও মৃত্যু হয়।

বুধবার (১০ জুলাই) সকালে নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, দুই শিশুর মধ্যে হাসপাতালে নিয়ে আসার আগেই একজনের মৃত্যু হয়। আরেকজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী নেওয়ার পথে মারা যায়। ধারণা করা হচ্ছে, খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে।

এ ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন মইনের বিষয়ে তিনি বলেন, ওই কিশোরও শঙ্কামুক্ত না। তাকে আমরা ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছি।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক বলেন, খাদ্যে বিষক্রিয়ায় এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে চিকিৎসকরা ধারণা করছেন। মরদেহগুলো ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ করেননি।