• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

চরফ্যাশনে ঈদুল আযহায় শেখ হাসিনার উপহার পেলেন ১১শ‘ গৃহহীন পরিবার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১২ জুন ২০২৪  

চরফ্যাশনে পবিত্র ঈদুল আযহায় পূবে শেখ হাসিনার উপহার পেলেন ১৮ হাজার গৃহহীন পরিবার সকলের জন্য আবাসন নিশ্চিত করতে সরকারের আবাসন কর্মসূচীর আশ্রয়ণ-২ এর আওতায় ভোলার চরফ্যাশনের ১১০৭  গৃহহীন-ভূমিহীনদের গৃহহীন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঈদুল আযহার উপহার হিসেবে মঙ্গরবার গণভবন থেকে বেলা সাড়ে ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমেগুহ ও ভুমিহীন পরিবারের মাঝে  জমির মালিকানার দলিল ও ঘর হস্তান্তর  কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশে ঈদুল আযহা  উপহারের ঘর পেয়েছে ১৮ হাজার ৫৬৬টি পরিবার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে এসব ঘর পেয়েছে তারা। ২৬টি জেলার ৭০ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে ।

ভোলার চরফ্যাশন ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীন মানুষের হাতে দুই শতক করে জমিসহ ১৮ হাজার ৫৬৬টি ঘরের দলিলপত্র হস্তান্তর করেন।

এ উপলক্ষে ভোলার চরফ্যাশন উপজেলার চর কচ্ছপিয়া আশ্রয়ণ প্রকল্পে বর্ণাঢ্য আয়োজন করা হয়। এ সময় ভার্চুয়ালি ভোলার চরফ্যাশনের দু'জন উপকারভোগী'র সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । উপকারভোগীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে নিজেদের অনুভূতি প্রকাশ করেন।

উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চরফ্যাশনে ১১০৭ টি গৃহহীন পরিবারের কাছে জমি সহ গৃহের দলিল হস্তান্তর করেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার শওকত আলী, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো: শহীদুল্লাহ, পুলিশ সুপার মাহিদুজ্জামান, ভোলা জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন ও উপজেলা নির্বাহী অফিসার নওরীন হক, যুবলীগ নেতা খন্দকার খায়রুল আলম মাকসুদ প্রমুখ।