• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের
৮২

সরকারি ছুটিতেও দেশব্যাপী নিরবচ্ছিন্ন সেবা দেবে ‘নগদ’

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ সরকারি ছুটিতেও নিরবচ্ছিন্নভাবে সেবা প্রদান করবে। জনগণের দুর্ভোগ কমাতে ‘নগদ’-এর কর্মীরা আগের মতো সেবা প্রদান করবে।

বাংলাদেশ ডাক অধিদফতরের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র বলেছেন, দেশের জনগণের সেবার জন্য ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’-এর কর্মীরা অন্যান্য সময়ের মতো নিরবচ্ছিন্নভাবে সেবা নিশ্চিত করবে। ছুটির সময়ে আর্থিক কোনো সমস্যায় যেন কাউকে পড়তে না হয়, সে জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।
এ ছাড়া বাংলাদেশ ব্যাংক প্রথম ১ হাজার টাকা ক্যাশ আউটে কোনো ক্যাশ আউট চার্জ না নেওয়ার জন্য মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলোকে (এমএফএস) নির্দেশনা দিয়েছে। সাধারণ জনগণের বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে ‘নগদ’ প্রথম ১ হাজার টাকা ক্যাশ আউটে কোনো চার্জ নিচ্ছে না। যদিও দেশের অন্যকোনো এমএফএস অপারেটর বাংলাদেশ ব্যাংকের এই নির্দেশনাটি এখনো কার্যকর করেনি।

‘নগদ’ তার যাত্রা শুরুর পর থেকে সাধারণ মানুষের কথা মাথায় রেখে কার্যক্রম পরিচালনা করছে। যার ফলে দেশের সবচেয়ে কম ক্যাশ আউট চার্জ দিচ্ছে সরকারি আর্থিক সেবা ‘নগদ’।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর