• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের
২৪৬

শেখ হাসিনা হচ্ছেন নুসরাত ফারিয়া

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

 


বাংলাদেশ ও ভারত সরকার যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা নির্মাণ করতে চলছে। এই বায়োপিক তৈরির জন্য পরিচালক হিসেবে বায়োপিক মাস্টার খ্যাত নির্মাতা মুম্বাইয়ের শ্যাম বেনেগালকে বেছে নেয়া হয়েছে। এক গেজেটের মাধ্যমে সিনেমাটির অভিনেতা অভিনেত্রীদের নামের তালিকা প্রকাশ করেছে তথ্য মন্ত্রনালায়।

সেই গেজেট সূত্রে নিশ্চিতভাবে জানা গেছে, বায়োপিকে বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন নূসরাত ইমরোজ তিশা। আর এই সিনেমায় শেখ হাসিনার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন নুসরাত ফারিয়া।

জানা গেছে, বঙ্গবন্ধুর মা শেখ সায়েরা খাতুনের চরিত্রে অভিনয় করছেন দিলারা জামান এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দী চরিত্রে থাকছেন অভিনেতা তৌকির আহমেদ। এছাড়া ফজলুর রহমান বাবুর অভিনয় করতে যাচ্ছেন খন্দকার মোশতাকের চরিত্রে।

আরও জানা গেছে, এই ছবিতে পাকিস্তানের স্বৈরশাসক জেনারেল আইয়ূব খানের চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। বঙ্গবন্ধু হচ্ছেন আরিফিন শুভ, মানিক মিয়া চরিত্রে অভিনয় করেবেন তুষার খান, তাজ উদ্দিন আহমেদ হবেন নায়ক ফেরদৌস, খায়রুল আলম সবুজ হবেন বঙ্গবন্ধুর বাবা লুৎফর রহমান, একেএম ফজলুল হকের চরিত্রে দেখা যাবে শহীদুল আলম সাচ্চুকে, আবদুল হামীদ খান ভাসানী চরিত্রে অভিনয় করবেন রাইসুল ইসলাম আসাদ প্রমুখ।

চলতি বছরের ১৭ মার্চ শততম জন্মবর্ষে পদার্পণ করবেন বঙ্গবন্ধু। শুরু হবে মুজিববর্ষ। সেদিন থেকে শুরু হবে এই সিনেমার শুটিং। এই মুজিববর্ষেই অর্থাৎ ২০২১ সালের ১৭ মার্চের আগেই শেষ হবে বায়োপিকের নির্মাণ কাজ। বাংলাদেশ ও ভারতে মুক্তি দেয়া হবে ৪০ কোটি বাজেটে নির্মিত ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির এ সিনেমা।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর