• শুক্রবার   ০৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৮ ১৪২৭

  • || ১২ জ্বিলকদ ১৪৪১

মাদারীপুর দর্পন
২১৭৬

শিবচর থানা পুলিশের অভিযানে অতিরিক্ত মূল্যে চাল বিক্রি বন্ধ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

শিবচর প্রতিনিধিঃ

করোনা আতংককে পুঁজি করে এক শ্রেণির ব্যবসায়ীরা উপজেলার বিভিন্ন বাজারে সকালের দিকে অধিক মূল্যে চাল বিক্রি শুরু করে। ক্রেতারাও গুজবে কান দিয়ে অধিক পরিমানে চাল কিনতে শুরু করে। খবর পেয়ে শিবচর থানার ওসির নেতৃত্বে পুলিশের একটি দল পৌর বাজারে এসে ব্যবসায়ীদের কড়া হুশিয়ারি দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার বেলা ১১ টার দিকে হঠাৎ করেই শিবচর পৌর বাজারে চাল কেনার হিড়িক পরে যায়। সাধারন ভোক্তারা প্রয়োজনের চেয়েও অধিক পরিমানে চাল কিনতে শুরু করে। ব্যবসায়ীরাও সাধারন মূল্যের চেয়ে অধিক দামে চাল বিক্রি শুরু করে। খবর পেয়ে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের নেতৃত্বে পুলিশের একটি টিম পৌর বাজারে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে দ্রুত অতিরিক্ত দামে চাল বিক্রি বন্ধ করেন। এসময় সাধারন ক্রেতাদের গুজবে কান না দিতে অনুরোধ করেন। এবং প্রয়োজনের চাইতে অধিক পরিমানে খাদ্য পন্য কিনতে নিষেধ করেন। 

এসময় উপজেলা যু্বলীগের সভাপতি ইলিয়াস পাশা, সাধারন সম্পাদক খায়রুজ্জামান খান উপস্থিত ছিলেন। পৌর বাজারে যুবলীগের সভাপতি ইলিয়াস পাশা মাইক দ্বারা সাধারন ক্রেতাদের আশ্বস্ত করেন।

পরে শিবচর থানা পুলিশের একাধিক টিমকে শিবচরের বিভিন্ন বাজারে পাঠানো হয় গুজব প্রতিহত করতে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, 'খবর পেয়ে আমরা দ্রুত বাজারে ছুটে আসি। এবং তাৎক্ষণিক বাজারের ক্রেতা-বিক্রেতাদের গুজবে কান না দিতে আহব্বান জানাই। এবং অতিরিক্ত দামে চালসহ খাদ্য পন্য বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তাদের হুঁশিয়ারি দেয়া হয়।

তিনি আরো বলেন,'আজ থেকে উপজেলার সকল বাজারে জনসচেতনতার কার্যক্রম চলবে। যাতে করে অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত দামে পন্য বিক্রি না করতে পারে।'

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর