• রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৭

  • || ১৬ রজব ১৪৪২

মাদারীপুর দর্পন

শিবচরে করোনার টিকাদান কার্যক্রম শুরু

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

শিবচর প্রতিনিধিঃ মহামারি করোনাভাইরাসের সংক্রমন রোধে শিবচরে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমপ্লেক্সে এক পুলিশ সদস্যকে টিকাদানের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে টিকাদান কার্যক্রম উদ্বোধন করা হয় ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ জানান, করোনা ভাইরাস প্রতিরোধক টিকা গ্রহনের জন্য এ পর্যন্ত উপজেলায় প্রায় ১ শ ৫০ জন রেজিস্ট্রেশন করেছেন। রবিবারদুপুরে রেজিস্ট্রেশনকৃতদের মধ্যে হাইওয়ে থানার পুলিশ সদস্য মো: সাইফুল ইসলামকে প্রথম টিকাদানের মাধ্যমে টিকাদান কার্যক্রম শুরু করা হয়। পর্যায়ক্রমে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: শুভ, একমি ঔষুধ কম্পানীর এরিয়া ম্যানেজার এসএম স্বপনসহ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারীদের টিকা প্রদান করা হয়। এই টিকাদান কার্যক্রম প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও নির্দিষ্ট ২ টি বুথের মাধ্যমে চলবে।

টিকাদান কার্যক্রম উদ্বোধনকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রাকিবুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, ফাহিমা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ, জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকা মুন্নি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জেল হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: রফিকুল ইসলাম, মেডিকেল অফিসার ডা: মানষী রানী সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।

হাইওয়ে থানার পুলিশ সদস্য মো: সাইফুল ইসলাম বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম করোনা প্রতিরোধক টিকা গ্রহন করে খুব আনন্দ হচ্ছে ও নিজেকে গর্বিত মনে হচ্ছে। সরকারকে অসংখ্য ধন্যবাদ আমাদের জন্য এই টিকার ব্যবস্থা করার জন্য। টিকা গ্রহনের পর আমি স্বাভাবিক আছি। আমার কোন সমস্যা নেই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, আমাদের এ টিকাদান কার্যক্রম প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে। পর্যায়ক্রমে রেজিস্ট্রেশনকৃত সকলকেই টিকা প্রদান করা হবে।