• শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৪ রজব ১৪৪১

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
৬৫১

শিবচরে আ.লীগের মনোনয়ন পেলেন লিটন চৌধুরী, ভোটারদের মধ্যে উচ্ছাস

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৮  

মাদারীপুর ১ (শিবচর) আসনে চুড়ান্ত মনোনয়ন পেলেন নূর-ই আলম চৌধুরী লিটন। রবিবার আওয়ামীলীগের মনোনয়ন ঘোষণায় মাদারীপুর ১ আসনে একাদশতম জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করবেন তিনি।

বাংলাদেশ আওয়ামীলীগের সংসদীয় পার্টির সেক্রেটারী ও অনুমিত হিসাব কমিটির সভাপতি, সাবেক হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন এমপি মাদারীপুর ১ আসন থেকে চারবার নির্বাচিত এবং একবার বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। এই নিয়ে মোট পাঁচ বারের সংসদ সদস্য তিনি।

মাদারীপুর ১ আসনের জনগন রাজনীতি বলতে লিটন চৌধুরীকেই বোঝে। জননন্দিত এই নেতার পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার মূলে রয়েছে এই এলাকার অভাবনীয় উন্নয়ন। সাধারণ ভোটাররা এমনটাই বলেন।

আলাপকালে সাধারণ ভোটাররা জানান,শিবচরের উন্নয়নে আপোসহীন নেতা নূর-ই আলম চৌধুরী। তার রাজনীতির জীবনে নিজ এলাকার উন্নয়ন ভাবনার বাইরে আমরা কিছু দেখিনি। তিনি চেয়েছেন শিবচরকে যতটুকু উন্নয়ন করলে আর উন্নয়ন করার কিছু থাকে না ঠিক ততটুকু উন্নয়ন করার লক্ষ্য নিয়ে তিনি পথ চলছেন। বর্তমান সরকারের বিগত ৯ বছরেই শিবচরে সবচেয়ে বেশি উন্নয়নমূলক কাজ হয়েছে। শিক্ষার উন্নয়নে শিবচরের প্রত্যন্ত গ্রাম বা চরাঞ্চল থেকে শুরু করে উপজেলা শহর পর্যন্ত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থতলায় উন্নীত করেছেন। দিয়েছেন কম্পিউটার ল্যাবসহ আধুনিক শিক্ষা সরঞ্জাম। সড়কপথের উন্নয়ন ঘটেছে শিবচরের প্রত্যন্ত গ্রামেও। যেখানে সড়ক ছিলনা সেখানে আজ পাকা রাস্তা। খাল-বিল, মরানদীসহ বিচ্ছিন্ন এলাকার সাথে বড় বড় ব্রীজ তৈরি করে দিয়ে তিনি যোগাযোগের রোল মডেল তৈরি করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতোমধ্যে মাদারীপুর ১ আসনে (শিবচর) লিটন চৌধুরীর তৎপরতায় নির্মিত হয়েছে দুই শতাধিক ব্রীজ ও কালভার্ট, হাজার কিলোমিটার অভ্যন্তরীণ পাকা সড়ক, দুই শতাধিক প্রাথমিক, মাধ্যমিক স্কুল-কলেজ, মাদরাসা ভবন, উপজেলার চারটি কলেজকে অনার্স ও একটি কলেজকে মাস্টার্স এ উন্নীতকরণ, চরমপন্থী অধূষিত এলাকায় একটি সমৃদ্ধ পুলিশ তদন্তকেন্দ্রসহ চারটি পুলিশ তদন্ত কেন্দ্র তৈরির মাধ্যমে আইনশৃঙ্খলার উন্নয়ন, আধুনিক তিনটি মিলনায়তন, সংস্কৃতির চর্চার জন্য মুক্তমঞ্চ, পাঠাগার, শিল্পকলা একাডেমী, শিশুপার্ক, দুটি ইউনিয়নে দশ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র, গ্রামীণ সড়কে সৌর বিদ্যুতের ল্যাম্পপোষ্টসহ নানা উন্নয়ন কাজ লিটন চৌধুরীর হাত দিয়ে হয়েছে এই শিবচরে গত বছরগুলোতে।

এছাড়াও মুক্তিযুদ্ধের চেতনাকে নতুন প্রজন্মের মাঝে লালন করতে তিনি পুরো শিবচরকে দিয়েছেন মুক্তিযুদ্ধের চেতনায় রূপ। তৈরি করেছেন ১১টি ভাস্কর্য-মূর‌্যাল। বিভিন্ন ব্রীজের নামকরণ করেছেন মুক্তিযুদ্ধের স্মৃতিকে ধরে রাখতে। পৌর এলাকায় তৈরি করেছেন প্রশস্ত সড়ক,যার নাম দিয়েছেন সড়ক ৭১। সব মিলিয়ে শিবচরকে দিয়েছেন এক আধুনিক নগরীতে রূপ। তার এ উন্নয়নকে ধরে রাখতে উন্নয়নের যাত্রা অব্যাহত রাখতেই এ আসনে লিটন চৌধুরীর বিকল্প নেই বলে মনে করেন সাধারণ ভোটাররা। আর এই কারণেই তিনি পাঁচ বারের নির্বাচিত এমপি!

 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর