• বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
৪৮

শহীদ মিজানের প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০  

শহীদ মিজানের ২৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রলীগ। মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হলের সামনে শহীদ মিজান চত্ত্বরে ফুলেল শ্রদ্ধা জানায় সংগঠনটির নেতাকর্মীরা।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী এ শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে শহীদ মিজানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তারা এক মিনিট নিরবতা পালন করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয়, হল ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে আল-নাহিয়ান খান জয় বলেন, জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা মেধাবী ছাত্রদের ব্যবহার করেছেন। ক্ষমতাকে কুক্ষিগত করার কাজে লাগিয়েছেন ছাত্রজীবনকে।

তিনি আরো বলেন, জিয়া, খালেদা ক্ষমতায় এসে মেধাবী ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন। অসংখ্য মেধাবী শিক্ষার্থীর জীবন নষ্ট করে দিয়েছিলেন। শহীদ মিজানের রক্ত বৃথা যেতে দিবে না ছাত্রলীগের কর্মীরা। আমরা তার খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রদল একটি সন্ত্রাসীদের সংগঠন। খুনি জিয়ার হাত ধরে জন্ম নেওয়া এই সংগঠনটির সন্ত্রাসীদের হাতে বাংলাদেশের হাজারো দেশপ্রেমিক সন্তান শহীদ হয়েছেন, শহীদ মিজান তাদের মধ্যে অন্যতম। তার প্রতি ছাত্রলীগ পরিবারের বিনম্র শ্রদ্ধা।

তিনি আরো বলেন, সত্য আর সুন্দরের জয়গান গেয়ে এসকল সন্ত্রাসীদের বিরুদ্ধে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা আজীবন লড়াই সংগ্রাম চালিয়ে যাবে।

প্রসঙ্গত, শহীদ মিজানুর রহমান মিজান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র থাকাকালীন ফজলুল হক মুসলিম হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৯১ সালে ২৭ অক্টোবর সন্ত্রাস বিরোধী মিছিলে ছাত্রদলের সন্ত্রাসীদের গুলিতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩০ অক্টোবর ৬৮ ঘণ্টা মৃত্যর সঙ্গে লড়াই করে শেষ নিশ্বাস ত্যাগ করেন। প্রতিবছর এই দিনে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ছাত্রলীগ শ্রদ্ধা নিবেদন করে।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর