• বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

মাদারীপুর দর্পন
২৭১

লাঞ্ছিত নেতারা, চেয়ারপারসনের ভূমিকায় খালেদার গৃহকর্মী ফাতেমা!

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

 

গত ২৫ মার্চ দুই শর্তে মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তি পেয়ে তিনি উঠেছেন গুলশানে তার বাসভবন ‘ফিরোজা’য়। মুক্তির পর থেকে খালেদার কার্যক্রমে নেতাদের ওপর অসন্তোষ প্রকাশ পেয়েছে। এমনকি কিছু ক্ষেত্রে কড়া বার্তা দিয়ে নেতাদের সাথে সাক্ষাতেও অনিচ্ছা প্রকাশ করেছেন তিনি।

সূত্র বলছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক শিক্ষক, আরেকজন যিনি নিকট অতীতে স্থায়ী কমিটিতে ঠাঁই পেয়েছেন। এই দুজন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার বাসায় গেলে বিএনপি প্রধান তাদের সঙ্গে দেখা করবেন না বলে সাফ জানিয়ে দেন।

তখন ওই দুজন খালেদা জিয়ার বাসা থেকে বের হয়ে আসতে উদ্যত হলে গৃহকর্মী ফাতেমা বেগম ওই নেতাদের বলেন, আপনারা কেন এসেছেন? উনার সঙ্গে দেখা করার সুযোগ নেই। আপনারা ম‌্যাডামের মুক্তির জন্য কী করেছেন? সরকার মুক্তি দিয়েছে, আপনারা কী করেছেন?

গৃহকর্মীর কাছে তাচ্ছিল্যের শিকার হয়ে ওই নেতারা কিছুটা বিব্রত মনোভাব প্রকাশ করেছেন। নাম প্রকাশ না করার শর্তে ওই দুই নেতা বলেন, আমরা অবাক হয়ে যাচ্ছি- একজন গৃহকর্মী আমাদের ওপর এভাবে চড়াও হচ্ছে। তার সাহস দেখে অবাক হয়েছি। যদিও এ প্রশ্রয় কার তাও বুঝতে পারছি। এখন দেখছি গৃহকর্মী চেয়ারপারসনের ভূমিকায়!

জানা গেছে, বিএনপির কোনো নেতাকেই ছাড় দিচ্ছেন না খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসা অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মির্জা ফখরুল, রুহুল কবির রিজভীসহ শীর্ষ নেতাদের ওপরে চরম ক্ষুব্ধ তিনি। তার সঙ্গে কোনো নেতারই সাক্ষাতের অনুমতি মিলছে না। যারাও সর্বোচ্চ আশা নিয়ে দেখা করতে যাচ্ছেন, খালেদা জিয়ার অবর্তমানে কথা বলছেন তার গৃহকর্মী ফাতেমা। ফাতেমার দ্বারা লাঞ্ছনার শিকার নেতারা বলছেন, এখন যেন ফাতেমাই দলের চেয়ারপারসন!

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর