• বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
১৮৪

র‍্যাব ৮ এর অভিযানে ঢাকা থেকে জেএমবির ২ সদস্যকে গ্রেফতার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব ৮। সোমবার বিকেলে ঢাকার কলাবাগান ও মোহাম্মদপুর থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন জোহাইর মমতাজ জোহা(৩৮)। তিনি জামালপুর জেলার মেলান্দহ থানার রেখীরপাড়া গ্রামের আবি মো. নিজামুল হকের ছেলে। অপরজন হলেন মাহমুদুন নবী অনিক(২৬)। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকার শাহজাহান রোডের ২/৬ শামস টাওয়ারের ৩০৩ নং এ্যাপার্টমেন্টের আব্দুর রাজ্জাকের ছেলে।

মাদারীপুর জেলার রাজৈর থানায় একটি মামলার প্রাপ্তিতে ঢাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার(৬ অক্টোবর) বিকেলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে মাদারীপুর র‍্যাব-৮।

র‍্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, গোয়েন্দা নজরদারীর মাধ্যমে র‍্যাব-৮ এর আওতাধীন অঞ্চলে কয়েকজন জঙ্গী/উগ্রপন্থীর অবস্থান সম্পর্কে তথ্য পায় এবং এদের গ্রেফতারে আইনগত ব্যবস্থা গ্রহন করতে তৎপরতা শুরু করে। ইতোপূর্বে জেএমবির এক সদস্য গ্রেফতারের মাধ্যমে জেলার রাজৈর থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার ধারাবাহিকতার প্রেক্ষিতে র‍্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকার কলাবাগান এলাকা থেকে ১ জন এবং মোহাম্মদপুর থেকে ১ জন সহ মোট ২ জন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি এর সক্রিয় সদস্য গ্রেফতার করে। 

মাদারীপুর র‍্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার ইফতেখারুজ্জামান জানান, গ্রেফতারকৃত জেএমবির সদস্যরা গোপনে তাদের কার্যক্রম চালিয়ে আসছিলেন। তারা দাওয়াতি কার্যক্রম করে আসছিলেন। তারা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করেছে। আসামিদের 
মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হস্তান্তর করা হয়েছে এবং তাহাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‍্যাব-৮ তৎপর রয়েছে।'

 

মাদারীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর