• শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
১৪৭

রাত পোহালেই রাজৈর পৌরসভার নির্বাচন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের রাজৈর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বৃহস্পতিবার। নির্বাচন উপলক্ষে গতকাল বুধবার সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট বাক্সসহ ভোট গ্রহণের প্রয়োজনীয় উপকরণ পৌঁছে দেওয়া হয়েছে। নির্বাচন করে সুষ্ঠু ও নিরপেক্ষ দায়িত্ব পালনে স্ব স্ব কেন্দ্রে মোতায়েন রয়েছে বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা।

রাজৈর উপজেলা নির্বাচন কার্যালয়ের সূত্র জানায়, রাজৈর পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট নেওয়া হবে। এটিই মাদারীপুর জেলায় প্রথম ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন সুষ্টু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকাজুঁড়ে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে সরঞ্জামাদি।

নির্বাচনে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। তাদের সাথ এক প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম, অসংখক পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন স্বশস্ত্র পুলিশসহ ১৯জন করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করবেন।

রাজৈর পৌরসভা নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী, ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৩০ জন কাউন্সিলর প্রার্থী অংশগ্রহন করছেন। এই রাজৈর পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ৩০ হাজার ৪১৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৩৬৭ জন ও নারী ভোটারের সংখ্যা ১৫ হাজার ৫১ জন। সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে এই ভোট গ্রহণ।

জানতে চাইলে জেলা রিটানিং ও নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ‘নির্বাচন শান্তিপূর্ণ করতে আমরা সব ধরণের আয়োজন করেছি। নির্বাচনের আগের দুই দিন আমরা কেন্দ্রে কেন্দ্রে মগ ভোটিংএর আয়োজন করেছি। এতে সাধারণ ভোটারগণ ইভিএমে ভোট সম্পর্কে সুষ্ঠু ধারণা পেয়েছে। আশা করছি কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি ছাড়াই সুন্দর ভাবে ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।’

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর