রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

মাদারীপুর দর্পন
৯৯

রাজৈরে ২৮ তম আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উৎযাপন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  


অভিগম্য আগামীর পথে, এই শ্লোগানকে সামনে রেখে মাদারীপুরের রাজৈরে ২৮ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০১৯ উৎযাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে রাজৈর উপজেলা পরিষদ কমপ্লেক্সের হলরুমে আলোচনা  সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান (এমপি), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতালেব মিয়া, রাজৈর পৌর মেয়র শামীম নেওয়াজ মুন্সি প্রমুখ আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোজানা নাসরিন। 
আলোচনা সভাশেষে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীতে অটিজম শিশুরা সহ সকল অতিথিরা অংশ্যগ্রহন কনে। এসময় বিভিন্ন অতিথিরা অটিজম শিশুদের আদোর করেন।
প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান বলন, ‘প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদ। তারা দেশের অন্য সাধারণ মানুষের মতোই মানুষ। তাদেরও মেধা শক্তি ও বুদ্ধি সবই রয়েছে। তারা আমাদের দেশে প্রতিটি কাজের সুবিধা ভোগ করার যোগ্যতা রাখেন। বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য নানা সুযোগ সৃষ্টি করেছেন। তাই তারা এখন মাথা উচু করে সমাজে প্রতিষ্ঠিত। আমরা তাদের অবহেলা না করে তাদের কল্যানে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।’
 

এই বিভাগের আরো খবর