• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
একটানা ক্ষমতায় থাকার ফলে মানুষের উন্নয়ন করতে পারছি ডিজিটাল পদ্ধতিতে ভাতার টাকা সরাসরি পৌঁছাবে উপকারভোগীদের হাতে টিকা দেওয়ার সময় নেতাকর্মীদের ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘জাতির পিতার শিক্ষাকে পুঁজি করে অসহায় মানুষের পাশে আছি’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী এমডি পদের জন্য পদ্মাসেতু নির্মাণে বাধা দেয়া দুর্ভাগ্যজনক বঙ্গবন্ধু রাষ্ট্রের ভিত গড়ে দিয়েছিলেন: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোনার বাংলা গড়ার প্রত্যয় সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা
১১১

রাঙ্গামাটিতে সেনাবাহিনীর সঙ্গে জেএসএসর গুলিবিনিময়, নিহত ১

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২০  

রাঙ্গামাটি দুল্লাছড়ি এলাকায় সেনাবাহিনীর টহল দলের সঙ্গে জেএসএস সন্ত্রাসীদের গুলিবিনিময় হয়েছে। এতে একজন সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানিয়েছে আইএসপিআর। সোমবার (১৪ ডিসেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাঙ্গামাটির দুল্লাছড়ি এলাকায় সোমবার (১৩ ডিসেম্বর) জেএসএস (সন্তু) দলের সন্ত্রাসীরা কাপ্তাই লেকে জেলেদের কাছ থেকে চাঁদাবাজি করছে এমন তথ্যের ভিত্তিতে জীবতলী সেনা ক্যাম্পের একটি বিশেষ টহলদল ওই এলাকায় যায়। টহল পরিচালনাকালে একটি নৌকা থেকে কয়েকজন সশস্ত্র সন্ত্রাসীকে জেলেদের কাছ থেকে চাঁদা আদায় করছে দেখতে পায় নিরাপত্তা বাহিনীর টহল দল। এ সময় টহলদল সন্ত্রাসীদের নৌকাটিকে আটকের চেষ্টা চালালে সন্ত্রাসীরা টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে পালানোর চেষ্টা করে। আত্মরক্ষার্থে টহল দলের সদস্যরাও পাল্টা গুলি করে।

নিরাপত্তা বাহিনীর প্রতিরোধে টিকতে না পেরে সন্ত্রাসীরা লেকে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল সন্ত্রাসীদের ব্যবহৃত নৌকাটি তল্লাশি করে সেখানে বিল্টন চাকমা নামে এক সন্ত্রাসীর গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখে। নৌকাটি থেকে তিন রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে আইএসপিআর আরও জানায়, বিল্টন চাকমা জেএসএস (সন্তু) দলের একজন সক্রিয় সদস্য এবং রাঙ্গামাটি জেলার বরাদম, জীবতলী ও মগবান এলাকার প্রধান চাঁদাবাজ হিসেবে পরিচিত। তার নামে থানায় খুনসহ একাধিক মামলা রয়েছে। বর্তমানে পালিয়ে যাওয়া সদস্যদের আটকের জন্য ওই এলাকায় নিরাপত্তা বাহিনী কর্তৃক টহল কার্যক্রম জোরদার করা হয়েছে।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর