• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
একটানা ক্ষমতায় থাকার ফলে মানুষের উন্নয়ন করতে পারছি ডিজিটাল পদ্ধতিতে ভাতার টাকা সরাসরি পৌঁছাবে উপকারভোগীদের হাতে টিকা দেওয়ার সময় নেতাকর্মীদের ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘জাতির পিতার শিক্ষাকে পুঁজি করে অসহায় মানুষের পাশে আছি’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী এমডি পদের জন্য পদ্মাসেতু নির্মাণে বাধা দেয়া দুর্ভাগ্যজনক বঙ্গবন্ধু রাষ্ট্রের ভিত গড়ে দিয়েছিলেন: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোনার বাংলা গড়ার প্রত্যয় সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা

মুজিব শতবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষায় অবদান রাখবে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

মুজিব শতবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষা ও গবেষণা এবং নতুন জ্ঞান সৃষ্টিতে আরও অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকীর ভার্চুয়াল অনুষ্ঠানমালার আজ দ্বিতীয় দিনে আজ সকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই শুভেচ্ছা বক্তৃতায় এ আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, দেশের মুক্তিযুদ্ধ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেক ঐতিহ্য রয়েছে। দেশ গঠন এবং রাষ্ট্র পরিচালনায় এর অনেক শিক্ষক বিশেষ ভূমিকা রেখেছেন। উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এতে সভাপতিত্ব করেন।

জাবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাবেক উপাচার্য ও অধ্যাপকদের পরামর্শ এবং অভিমত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উন্নয়নে বিশেষ অবদান রাখবে।

ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক অধ্যাপক ড. আলমগীর কবীরের পরিচালনায় এই ভার্চুয়াল স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, সিন্ডিকেট ও সিনেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, দেশ-বিদেশে অবস্থানরত প্রাক্তন ও বর্তমান শিক্ষক এবং শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।

ভার্চুয়াল এই স্মৃতিচারণমূলক অনুষ্ঠানটি জুম প্ল্যাটফর্মের পাশাপাশি জনসংযোগ কার্যালয় জাবি ফেসবুকে সরাসরি প্রচার করা হয়।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর