• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের
২২

মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জাতিসংঘের

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

বিশ্বব্যাপী ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এ ভাইরাসের কারণে ইরান সহ অন্যান্য দেশগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে অথবা সেগুলোকে শিথিল রাখার আহ্বান জানিয়েছে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কমিশন।

মঙ্গলবার প্রকাশিত এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন সংস্থাটির প্রধান কর্মকর্তা মিশেল ব্যাশেলে। বিবৃতিতে তিনি বলেন, সংস্থাটি ইরান ও ভেনিজুয়েলার মত দেশগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার অথবা সেগুলোকে শিথিল করার আহ্বান জানাচ্ছে।

ব্যাশেলে বলেন, করোনাভাইরাস প্রতিরোধের লড়াইয়ে ইরান ও অন্যান্য দেশগুলো যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্যই এ জরুরি ব্যবস্থা নেয়া প্রয়োজন।

বিবৃতিতে আরো বলা হয়, চলমান স্পর্শকাতর সময়ে পুরো বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থাকে রক্ষা করতে এ পদক্ষেপ নিতে হবে। এছাড়া নিষেধাজ্ঞার শিকার দেশগুলোর কোটি কোটি মানুষকে সহায়তা করার উদ্দেশ্যে এসব দেশের অর্থনৈতিক খাতগুলোকে টার্গেট করে যেসব নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সেগুলোকে তুলে নিতে হবে অথবা শিথিল করতে হবে।

ব্যাশেলে আরো বলেন, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের চিকিৎসায় একটি দেশ পিছিয়ে পড়ার অর্থ হচ্ছে পুরো বিশ্বকে বিপদের মুখে ঠেলে দেয়া।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর