• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

মাদারীপুর দর্পন

মাদারীপুর পৌরসভা নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন নৌকার প্রার্থী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

মাদারীপুর প্রতিনিধি:
নির্বাচনের দুই দিন আগে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী মো. খালিদ হোসেন। বৃহস্পতিবার বেলা ১১টায় নিজ বাসভবন কুকরাইল এলাকায় নেতাকর্মী ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে তিনি এ ইশতেহার ঘোষণা করেন। 

ইশতেহার অনুষ্ঠানে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির যুগ্ম-সাধারন সম্পাদক ও সাবেক সাংসদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম।

ইশতেহারে উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখাসহ মাদকমুক্ত সমাজ ও আধুনিক পৌরসভা গড়ার ১৩ দফার ইশতেহারে রয়েছে ৭৩টি প্রতিশ্রুতি। এসব প্রতিশ্রুতির মধ্যে রয়েছে কার্যকরী সড়ক নির্মাণ, সড়কবাতি স্থাপন ও ব্যবস্থাগত উন্নয়ন, টেকসহ ও কার্যকরী ড্রেনেজ ও পানি সরবরাহ ব্যবস্থাপনা, পরিবেশ বান্ধব আধুনিক ও টেকসই বর্জ্য ও স্যানিটারি ব্যবস্থাপনা, প্রশাসনিক অবকাঠামো ও ব্যবস্থাগত উন্নয়ন, দরিদ্র জনগোষ্ঠী ও নারীদের জীবনমান উন্নয়ন এবং দক্ষ জনগোষ্ঠী তৈরি, পরিবেশ সংরক্ষণ ও সৌন্দর্যবর্ধন, জনসচেতনতা, নাগরিক অংশগ্রহণ জনসেবামূলক কর্মকান্ড বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠান উন্নয়ন, পৌরসভার আয়বর্ধনমূলক পদক্ষেপ, ধর্মীয় প্রতিষ্ঠান ও স্থাপনা নির্মাণ ও উন্নয়ন, শিক্ষা ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ, ক্রীড়া ও শরীরচর্চার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ, সাংস্কৃতিক বিকাশ ও ইতিহাস সংরক্ষণ, স্বাস্থ্য সেবার অবকাঠামো ও ব্যবস্থাগত উন্নয়ন, মাদারীপুর পৌর এলাকায় দখল হওয়া পুকুর ও খালগুলো উদ্ধার ও পুঃনখনন, সার্বক্ষণিক তথ্য ও অভিযোগ প্রাপ্তির জন্য চব্বিশ ঘন্টার হটলাইন কল সেন্টার সার্ভিস সেবা, নগর দরিদ্র জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন ঘটানোর লক্ষে দারিদ্র্য দূরীকরণের সেলাই মেশিন ও কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা করা।

ইশতেহার অনুষ্ঠানে প্রার্থী মো. খালিদ হোসেন ইয়াদ বলেন, ‘এই ইশতেহার ছাড়াও অন্যান্য  বিষয়গুলো গুরুত্ব সহকারে নজর দেওয়া হবে। বিগত দিনে সততা ও বিশ্বস্ততার সাথে মাদারীপুর পৌরসভাকে উন্নয়নের পথে এগিয়ে নিয়েছি। আর এজন্য পৌর এলাকার সর্বস্তরের মানুষের আকুন্ঠ সমর্থন, অক্লান্ত শ্রম-ঘাম, মেধা, আন্তরিকতা এবং জনগণের সক্রিয় অংশগ্রহণের ফলেই তা সম্ভব হয়েছে। মাদারীপুর পৌরসভার উন্নয়নের রূপকল্পকে বাস্তবতায় রূপদানের লক্ষে তৃতীয় মেয়াদের জন্য সুনিদিষ্ট এ কর্মসূচি ঘোষণা করলাম।’

তিনি আরও বলেন, গত দুইবারে পৌরবাসীর যে সমর্থন পেয়ে আমি নির্বাচিত হয়েছি এবং পৌরসভার যে উন্নয়ন করেছি তাতে এবার আমি আপনাদের আরও বেশী সমর্থন নিয়ে মেয়র নির্বাচিত হব।’

নির্বাচনী ইশতেহার অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আজাদ মুন্সি, জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক বাবু কাজল কৃষ্ণ দে, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, মৈত্রী মিডিয়া সেন্টারের সাধারণ সম্পাদক এস এম আরাফাত হাসান প্রমুখ।