রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

মাদারীপুর দর্পন
১৩৪

মাদারীপুরে শুরু হয়েছে তিনদিনের বই মেলা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  


মাদারীপুর বই মেলা উদযাপন পরিষদে আয়োজনে শুরু হয়েছে তিনদিন ব্যাপী বই মেলা। জেলার কবি, লেখক ও সাহিত্যিক ছাড়াও অন্য লেখকদের লেখা বই পাওয়া যাবে এই মেলায়। গতকাল শনিবার বিকেল ৬টায় শহরের শকুনি লেকেরপাড়ের স্বাধীনতা অঙ্গনে এ মেলার উদ্বোধন ঘোষণা করা হয়। 
মাদারীপুরে এই বই মেলায় জেলার সন্তান যারা লেখালেখি ও বই প্রকাশের সাথে জড়িত তারা গভীর আগ্রহ প্রকাশ করে মেলাতে অংশ নিয়েছে। এমনকি মাদারীপুরের সন্তান যারা প্রবাসে রয়েছেন এমন অনেক কবি-লেখকরা এসে অংশগ্রহণ করছেন। যারা আসতে পারেন নি, তারা বই পাঠিয়ে দিয়েছেন। তাদের বইও বিক্রি হবে মাদারীপুরের বই মেলায়।
মাদারীপুর বই মেলা উদযাপন পরিষদের সদস্য সচিব মাসুদ সুমন বলেন, ‘প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এ মেলায় বই পাওয়া যাবে। মেলায় এবার ১১টি স্টল রাখা হয়েছে। প্রতিটি স্টলে শতাধিক লেখকের বই রয়েছে এই মেলায়।’
বই মেলায় বই কিনতে আসা পাঠক এইচ এম রাসেল বলেন, আমাদের শহরে বই মেলার আয়োজন করায় আমরা পাঠকরা খুবই আনন্দিত। প্রতি বছর একুশে বই মেলায় বই কিনতে ঢাকায় যাই, এবার আমাদের নিজ শহরে বই মেলা হচ্ছে। এটা আমাদের কাছে খুবই ভাল লাগার কারণ। এ মেলায় ঘুরে আনন্দ আড্ডার পাশাপাশি বর্ণাঢ্য সাংস্কৃতি অনুষ্ঠান দেখে খুব ভালো লেগেছে।’
মাদারীপুর বই মেলা উদযাপন পরিষদের আহবায়ক খান মো. শহীদের সভাপতিত্বে বই মেলার উদ্বোধনী উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, পৌর মেয়র খালিদ হোসেন, বাংলা একাডেমির উপ-পরিচালক ড. তপন বাগচী প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর