• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

মাদারীপুর দর্পন
৬৫

মাদারীপুরে বিদেশ ফেরত কর্মীদের বিশেষ সহযোগিতা করবে সরকার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৮ জুলাই ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ নিরাপদ অভিবাসন, বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও ব্যাপক গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংসস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় মাদারীপুরে এক সেমিনারের আয়োজন করা হয়। সোমবার সকালে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: আজহারুল ইসলাম।

সেমিনারে বক্তারা জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নের জন্য এসডিজি’র লক্ষ্যমাত্রা ১০.৭ ও ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা অনুযায়ী নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসনের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

প্রতিবছর গড়ে একহাজার দক্ষ কর্মী বিদেশে কর্মসংস্থানের পাঠানো হবে। প্রশিক্ষণ ও বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বিদেশ গমন করার আহবান। এছাড়া অবৈধ পথে বিদেশ না যাওয়ার পরামর্শ। দুই ঘন্টাব্যাপী সেমিনারে নিরাপদ অভিবাসন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় ও সকলের সহযোগিতা কামনা করা হয়।

মাদারীপুর টিটিসি’র অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান জানান, করোনা ভাইরাসের ফলে বিদেশ ফেরত কর্মীদের দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় কাছ থেকে বিশেষ আর্থিক সহযোগিতা করা হবে। এবিষয়ে তথ্য চেয়ে স্থানীয় ইউনিয়নের পরিষদের চেয়ারম্যানের কাছে নমুনা ফরমেট পাঠানো হয়েছে। তিনি আরোও জানান প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে স্বল্প সুদে ঋণ দেওয়া হবে।

সেমিনারে উপস্থিত ছিলেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুদ্দিন গিয়াস, ফরিদপুর কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক যষ্ঠী পদ রায়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, ইউনিয়নের পরিষদের চেয়ারম্যানসহ অনেকেইে।

মাদারীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর