• সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

মাদারীপুর দর্পন
২৭৬

মাদারীপুরে জরিমানা করতে গিয়ে ভুয়া ম্যাজিস্ট্রেট ধরা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

মাদারীপুর প্রতিনিধি
মাদারীপুরে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার বেলা ১২টার দিকে সদর উপজেলার শকুনি লেকপাড় এলাকার শহীদ কানন চত্বর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ওই ভুয়া ম্যাজিস্ট্রেটের নাম সাইফুল ইসলাম সেতু (২৭)। তিনি সদর উপজেলার বাদামতলা এলাকার শেখ মিজানুর রহমানের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে সাইফুল সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। তিনি জেলার বিভিন্ন এলাকায় গিয়ে কখনো ম্যাজিস্ট্রিট, কখনো পুলিশ আবার কখনো র‌্যাব পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করতো। সে বেশির ভাগ সময় ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে বিভিন্ন দোকানীকে সাজা দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিতো। শনিবার বেলা ১১টার দিকে শহরের বড়তলা এলাকা তিনটি মুদি দোকানে গিয়ে ম্যাজিস্ট্রেট পরিচয় দেয় সাইফুল। প্রথমে লিয়াকত আলীর মুদি দোকানে গিয়ে তার দোকান খোলা রাখার অভিযোগ এনে ওই ভুয়া ম্যাজিস্ট্রেট ৩৫ হাজার টাকা জরিমানা ধার্য করেন।

এরপর পাশের রুবেল ব্যাপারীর দোকানে গিয়ে ২৫ হাজার টাকা ও সামীম ব্যাপারীর দোকানে গিয়েও ২৫ হাজার টাকা জরিমানা ধার্য করে। পরে দোকানীরা জরিমানার টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে সাইফুল দোকানীদের কাছে পণ্য চান। এরপরেই প্রতারণার বিষয়টি বুঝতে পেরে দোকানীরা সাইফুলকে আটকাতে চেষ্টা করলে সাইফুল কৌশলে পালিয়ে যায়। পরে জেলা পুলিশের বিশেষ শাখার সহকারী উপ-পরিদর্শক গোলাম মওলা শহীদ কানন চত্বর থেকে প্রতারক সাইফুলকে আটক করে। এরপরে তাকে সদর মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

জানতে চাইলে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) বদরুল আলম মোল্লা বলেন, ‘ডিএসবি পুলিশ ওই প্রতারককে আটক করে থানায় হস্তান্তর করে। আমরা জানতে পেরেছি, ওই প্রতারক কখনো ম্যাজিস্ট্রিট, কখনো পুলিশ আবার কখনো র‌্যাব পরিচয়ে চলাচল করতো। সাধারণ মানুষকে ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিতো। তার বিরুদ্ধে সদর থানায় এক ব্যবসায়ী বাদী হয়ে মামলা প্রস্তুত করেছেন।’
 

মাদারীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর