• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
৭১

মাদারীপুরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হয়েছে। দিসবটি উপলক্ষে শনিবার দিনব্যাপী মাদারীপুর পুলিশ লাইন্স ড্রিলসেডে কমিউনিটি পুলিশিং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ ছাড়াও দিবসটি ঘিরে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেলের পক্ষ থেকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান হাওলাদার ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার মাদারীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ শহিদুল ইসলাম, মাদারীপুর এবং জেলা পুলিশের পক্ষ থেকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য  বীর মুক্তিযোদ্ধা জনাব সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিম ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার (নিঃ) মাদারীপুর সদর মডেল থানার এসআই হাদী মোঃ খসরুজ্জামানকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাগণ, সদর উপজেলা চেয়ারম্যান, মাদারীপর পৌর মেয়র, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতৃবৃন্দ এবং জেলা পুলিশের সর্বস্তরের সদস্যবৃন্দ।

এবারে দিবসের প্রতিপাদ্য বিষয় "মুজিববর্ষের মূলমন্ত্র- কমিউনিটি পুলিশ সর্বত্র। পুলিশই জনতা, জনতাই পুলিশ"। এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশ পুলিশ  জনগণ তথা সকল শ্রেণি ও পেশার মানুষের সহযোগিতা নিয়ে পারস্পরিক আস্থা ও সহযোগিতার সম্পর্কের মাধ্যমে মাদক, নারী ও শিশু নির্যাতন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ এবং সকল ধরনের অপরাধ দমনে কাজ করে যাচ্ছে বলে দাবি করেছেন জেলার পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান।

সকলের সহযোগিতা নিয়ে নিরাপদ ও শান্তিপূর্ণ জনপদ নির্মাণের আশা ব্যক্ত করে পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে উঠে। ফলে বিভিন্ন ধরনের অপরাধ যেমন-মাদক, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, ইভটিজিং ইত্যাদি নিয়ন্ত্রণ সহজ হয়।

মাদারীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর