• বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আইনের শাসন সুসংহত করতে বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা রাখতে হবে মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ একটানা ক্ষমতায় থাকার ফলে মানুষের উন্নয়ন করতে পারছি ডিজিটাল পদ্ধতিতে ভাতার টাকা সরাসরি পৌঁছাবে উপকারভোগীদের হাতে টিকা দেওয়ার সময় নেতাকর্মীদের ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘জাতির পিতার শিক্ষাকে পুঁজি করে অসহায় মানুষের পাশে আছি’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী
১৮৫

মাদারীপুরকে অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মুক্ত করা হবে: ডিসি

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ আগামী এক সপ্তাহের মধ্যে মাদারীপুরকে অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মুক্ত করা হবে। বুধবার সন্ধ্যায় মাদারীপুরে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এক অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

এদিকে মাদারীপুর জেলার ৪টি উপজেলায় শতাধিক ছোট-বড় ড্রেজার অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করে আসছিল। সম্প্রতি বন্যার স্রোতে এবং নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের তীব্রতা চরমভাবে বেড়ে যায়। এমনকি শহররক্ষা বাঁধের লঞ্চঘাট এলাকাসহ বিভিন্ন এলাকায় ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত হওয়ার পর অবৈধ বালু উত্তোলনের ড্রেজার বন্ধে জনগণের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এক পর্যায়ে অবৈধ বালু উত্তোলনের ড্রেজারের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান শুরু হয় জেলার সদর, রাজৈর, কালকিনি ও শিবচর উপজেলায়। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বালু উত্তোলনের ড্রেজারও পাইপ ধ্বংস করার অভিযান পরিচালনা হয়ে আসছিল।

অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে কিনা জানতে চাইলে মাদারীপুরে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, পদ্মাসেতু, এক্সপ্রেস হাইওয়েসহ মাদারীপুরে বিভিন্ন মেগাপ্রকল্পও এই বালু উত্তোলনের ফল ক্ষতিগ্রস্ত হতে পারে। মাদারীপুর অবশ্যই অবৈধ বালু উত্তোলনের ড্রেজারমুক্ত একটি জেলা হবে।

মাদারীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর