• বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
৮২

মহাসড়কে ফুটছে ফুল, দৃষ্টিনন্দন সড়ক নিয়ে গর্বিত স্থানীয়রা!

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

শিবচর প্রতিনিধিঃ শরীয়তপুরের জাজিরা পয়েন্ট থেকে শিবচরের পাঁচ্চর পর্যন্ত পদ্মাসেতুর এ্যাপ্রোচ সড়ক। আর পাঁচ্চর থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়ে। ফোর লেনের এক দৃষ্টি নন্দন মহাসড়ক! ছোট যানবাহন চলাচলের জন্য মূল সড়কের দুই পাশেই রয়েছে আলাদা দুটি রাস্তা। এই সড়কের মাঝে লাগানো ফুল গাছগুলোতে ফুটতে শুরু করেছে নানা রঙের বাহারি ফুল।
পদ্মাসেতুর জাজিরা পয়েন্টের টোলপ্লাজা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়ের প্রায় বেশির ভাগ সড়ক পথের মাঝে লাগানো ফুল গাছগুলো  শোভা বাড়াচ্ছে সড়কের।
মহাসড়ক দিয়ে যাতায়াতকারী যাত্রী ও পরিবহন চালকদের  সড়কের এই সৌন্দর্য বিমোহিত করছে বলে তারা জানান। দীর্ঘ পরিচ্ছন্ন সড়ক, মাঝখানে বাহারি ফুল গাছ। লাল, হলুদ, নীল রঙের ফুল বাতাসে দোল খাচ্ছে। পরিবহনের জানালা দিয়ে সড়কের এই সৌন্দর্য দেখে মুগ্ধ দক্ষিনাঞ্চলের যাত্রীরা। যাত্রীরা জানান, বর্তমান সরকারের উন্নয়নের একটি বড় অংশ স্বপ্নের পদ্মাসেতু এবং এই মহাসড়ক। নিজ চোখে না দেখলে যা বিশ্বাস করা যায় না।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পদ্মাসেতুর জাজিরা প্রান্তের টোলপ্লাজা থেকে শুরু করে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত মহাসড়কের বেশিরভাগ জায়গায় বিভিন্ন ধরনের গাছ লাগানো হয়েছে। পাতাবাহার, মশুন্ডা, সোনালু বন্দুন, বোতল ব্রাশ, এরিকা পাম্প, উইপিং দেবদারু, রঙ্গনসহ বিভিন্ন ধরনের বাহারি ফুলের প্রায় ৬ হাজার গাছ লাগানো হয়েছে। আর মহাসড়কের ঢাল ও মধ্যবর্তী সমতল জায়গায় লাগানো হয়েছে আম, জাম, কাঁঠাল, কৃষ্ণচূড়া, বকুল, কাঞ্চন, সোনালু, মহুয়া, বহেরা, অর্জুন, পলাশ, শিমুলসহ প্রায় ৩৯ হাজার ফলদ ও ওষুধি গাছ। এসকল গাছের অনেকগুলোতে ফুল ফুটেছে। নানা রঙের ফুলে শোভা ছড়াচ্ছে মহাসড়কটি।
মোটরসাইকেলে ঢাকাগামী একাধিক ব্যক্তিকে মহাসড়কের ফুল গাছের পাশে দাঁড়িয়ে ছবি তুলতেও দেখা যায় প্রায় প্রতিদিনই। এছাড়াও বিকেলে অবসর সময় কাটাতে মহাসড়ক দেখতে আসে অনেকেই।

সরেজমিনে দেখা গেছে, পদ্মা সেতুর সংযোগ সড়কের শরীয়তপুরের জাজিরা থেকে মাদারীপুরের শিবচর উপজেলার পাঁচ্চর গোলচত্বর পর্যন্ত ৬ লেনের এই এক্সপ্রেস হাইওয়ের মাঝখানের অংশে লাগানো হয়েছে নানা রঙের ফুলের গাছ। সড়কের ঢালুতে লাগানো ফলজ ও বনজ গাছের চারাও বেড়ে উঠছে। এবং পাঁচ্চর থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত মহাসড়কের পাঁচ্চর, বন্দরখোলা, হাজী শরিয়তউল্লাহ সেতুর পর থেকে সূর্যনগর, পুলিয়াসহ ভাঙ্গা পর্যন্ত মহাসড়কের বিভিন্ন স্থানে সড়কের মাঝে লাগানো ফুলগাছগুলোতে শীতের শুরুতেই ফুটতে শুরু করেছে নানা রঙের ফুল। চালক ও যাত্রীরা অবাক হন সড়কের মাঝখানে দৃষ্টিনন্দন ফুল গাছের সমারোহ দেখে।

সরেজমিনে দেখা গেছে, পাশাপাশি তিন সারির মহাসড়ক। দুই সারিতে দ্রুতগতির যানবাহন চলে। আর নিচের সারিতে স্থানীয় ছোট-বড় গাড়ি। এই মহাসড়ক নিয়ে স্থানীয়রা গর্বিত বলে জানান।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর