• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের
৫৮

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে বিশেষ ইংরেজি গান (ভিডিও)

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

মহান স্বাধীনতা দিবস (২৬ মার্চ) উপলক্ষে ইংরেজিতে একটি গান প্রকাশ হয়েছে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে স্বাধীনতা দিবসের সকল আয়োজন বন্ধ ঘোষণা করা হয়েছে। আর তাই ডিজিটাল পদ্ধতিতে বাংলাদেশ ও এর অগ্রযাত্রা নিয়ে বিশেষ এ গানটি তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

‘বাংলাদেশ: নোবডি ক্যান স্টপ ইউ ফ্লাই’ শিরোনামের এই গানটির শিল্পী ও সুরকার রাশেদ কামাল। লিখেছেন মোস্তাক শরীফ। জাস্ট বেস নামের ইউটিউব চ্যানেলে এটি উন্মুক্ত হলো ২২ মার্চ।
বাংলাদেশ, ওয়ার্ল্ড ইজ সিইং ইউ ইন এ নিউ লাইট, দেয়ার’স নোবডি হু ক্যান স্টপ ইউ ফ্লাই, সোয়ারিং ইন দ্য ব্লুয়েস্ট স্কাই- এমন কথায় সাজানো গানটি উৎসর্গ করা হলো বাংলাদেশ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

গানটি সম্পর্কে শিল্পী রাশেদ কামাল বলেন, ‘করোনা আতঙ্কে সারাবিশ্বের মতো বাংলাদেশও থমকে গেছে। মহান স্বাধীনতা দিবসের সকল আয়োজন বন্ধ ঘোষণা করা হয়েছে। তাই আমরা স্বাধীনতা দিবসকে সামনে রেখে ডিজিটাল মাধ্যমে এ গানটি প্রকাশ করেছি। বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে আন্তর্জাতিকভাবে সে বিষয়টিই গানটির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।’
সাড়ে সাত মিনিট দৈর্ঘ্যের এই বিশেষ গানটির শুরুটা হয় জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চে ঐতিহাসিক ভাষণের অংশবিশেষ দিয়ে। স্থিরচিত্র দিয়ে সাজানো এই ভিডিওতে উঠে এসেছে বাংলাদেশের ঐতিহাসিক বিভিন্ন স্থান ও প্রাকৃতিক সৌন্দর্য।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর