• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

মাদারীপুর দর্পন
৩৮৪

ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে ব্লগার আসাদ নুরের বিরুদ্ধে মামলা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৫ জুলাই ২০২০  

ধর্মীয় অনুভূতিতে আঘাত ও মানহানিসহ মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী কার্যক্রম পরিচালনার অভিযোগে ব্লগার আসাদ নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) রাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিমুল দাশ গুপ্ত মামলাটি করেন। ব্লগার আসাদুজ্জামান নুর বরগুনার আমতলী উপজেলার উত্তর টিয়াখালি গ্রামের তফাজ্জল হোসেনের ছেলে।

মামলায় অভিযোগ করা হয়েছে, ব্লগার আসাদ নুর অনলাইনে ভিডিও প্রচার করে ইসলাম ধর্ম, মুসলমান জাতি ও আওয়ামী লীগকে নিয়ে আপত্তিকর ও স্পর্শকাতর মন্তব্য করে উস্কানি দিয়েছেন। গত সোমবার (১৩ জুন) ‘আসাদ নুরস ব্লগস’ নামের আইডি থেকে এ ধরনের ভিডিও প্রচার করা হয়। মামলায় উস্কানিমূলক ভিডিও বার্তাটিতে যারা কমেন্ট ও শেয়ার করে প্রচার করেছেন তাদেরও অভিযুক্ত করা হয়েছে।

মামলার বাদী শিমুল গুপ্ত বলেন, ব্লগার আসাদ নুর ভিডিও বার্তায় রাঙ্গুনিয়ায় আরেকটি রামু ট্র্যাজেডি সৃষ্টির উস্কানি দিয়েছেন। তিনি বিভিন্ন সময়ে ভিডিও বার্তায় ইসলাম ও মুসলমানদের নিয়ে নানা কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানেন। আমার হোয়টসঅ্যাপেও আপত্তিকর অডিও বার্তা পাঠান। তার উস্কানিমূলক এসব ভিডিও বার্তার কারণে রাঙ্গুনিয়ায় বৌদ্ধ ও মুসলমান সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। আসাদ নুর ও সহযোগীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

রাঙ্গুনিয়া মডেল থানার ওসি (তদন্ত) মাহাবুব মিল্কি জানান, অভিযোগটি তদন্ত করা হচ্ছে। এ ধরনের উস্কানিমূলক কর্মকাণ্ড যারা শেয়ার ও প্রচার করে উত্তেজনা ছড়াচ্ছেন তারাও আইনের আওতায় আসবে।

স্থানীয়দের অভিযোগ, ইসলাম ধর্ম, মুসলমান জাতি ও আওয়ামী লীগকে নিয়ে ফেসবুক পেজে উস্কানিমূলক মন্তব্য করে রাঙ্গুনিয়া উপজেলার সাম্প্রদায়িক সম্প্রীতি ও অটুট অবস্থানকে কলুষিত করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টায় লিপ্ত ‘আসাদ নুরস ব্লগস’। নুর ও তার সহযোগীরা উদ্দেশ্যমূলকভাবে ভিডিও তৈরি ও শেয়ার করে রাঙ্গুনিয়ায় বৌদ্ধ সমাজ ও মুসলমানদের মধ্যে সম্প্রীতির বন্ধন বিনষ্ট করার অপচেষ্টা চালাচ্ছেন।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর