• বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আইনের শাসন সুসংহত করতে বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা রাখতে হবে মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ একটানা ক্ষমতায় থাকার ফলে মানুষের উন্নয়ন করতে পারছি ডিজিটাল পদ্ধতিতে ভাতার টাকা সরাসরি পৌঁছাবে উপকারভোগীদের হাতে টিকা দেওয়ার সময় নেতাকর্মীদের ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘জাতির পিতার শিক্ষাকে পুঁজি করে অসহায় মানুষের পাশে আছি’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী
২৬৫

টিভি চ্যানেলে ভুয়া সাংবাদিক নিয়োগ চক্রের ৪ সদস্য গ্রেফতার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০  

সম্প্রতি প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক চক্র। সেরকমই এক প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪। প্রতারক চক্রটি ভুয়া অনলাইন টিভি চ্যানেলের সাংবাদিক প্রতিনিধি নিয়োগকারী হিসেবে কাজ করে আসছিলো বলে জানিয়েছে র‍্যাব।

শনিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যার সময় গোপন সংবাদের ভিত্তিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং এর নেতৃত্বে র‍্যাব -৪ এর একটি চৌকস আভিযানিক দল ঢাকা জেলার সাভার থানার হেমায়েতপুর মোল্লা সুপার মার্কেটের ৩য় তলায় "নিউজ টিভি বাংলা" নামক অনলাইনভিত্তিক চ্যানেলের অফিসে বিশেষ অভিযান পরিচালনা করে ভুয়া চাকরিদাতা প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন মো. দিদারুল ইসলাম (৩৫), ওয়াসিম মন্ডল (৩০), মাহমুদা জেসমিন রিতা (২০), আছমা আক্তার রিতু (৩২)। ঘটনাস্থল থেকে গ্রেফতারকৃতদের কাছ থেকে ভুয়া প্রতিষ্ঠান নিউজ টিভি বাংলার আইডি কার্ডসহ কিছু ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার করা হয়েছে। এছাড়াও সেখান থেকে নব্বই হাজার টাকাও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, প্রতারক চক্রটি অবৈধভাবে অনুমোদনহীন অনলাইনভিত্তিক ভুয়া চ্যানেল "নিউজ টিভি বাংলা" এর মাধ্যমে চাকরির প্রলোভনের মাধ্যমে সাংবাদিক প্রতিনিধি নিয়োগের কথা বলে শিক্ষিত বেকার ও নিরীহ যুবক ভুক্তভোগীদের কাছ থেকে মোটা অংকের টাকা আত্মসাৎ করে আসছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা এসব অভিযোগের সত্যতা স্বীকার করেছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে উল্লেখ করে র‌্যাব-৪ জানিয়েছে ভবিষ্যতে এমন অসাধু চক্রের বিরুদ্ধে জোরালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর