• বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আইনের শাসন সুসংহত করতে বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা রাখতে হবে মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ একটানা ক্ষমতায় থাকার ফলে মানুষের উন্নয়ন করতে পারছি ডিজিটাল পদ্ধতিতে ভাতার টাকা সরাসরি পৌঁছাবে উপকারভোগীদের হাতে টিকা দেওয়ার সময় নেতাকর্মীদের ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘জাতির পিতার শিক্ষাকে পুঁজি করে অসহায় মানুষের পাশে আছি’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী
৩৭৯

চাকরির নামে প্রতারণা: ৫ প্রতারক গ্রেফতার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২০  

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একটি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অর্গানাইজড ক্রাইম বিভাগ।

চাকরি প্রত্যাশী অসহায় সাধারণ মানুষদের একটি কোম্পানির ভুয়া ওয়ার্ক অর্ডার দেখিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল চক্রের গ্রেফতার সদস্যরা।

ভুক্তভোগীদের অভিযোগ ও গোপন তথ্যের ভিত্তিতে গত রোবরার (৬ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বনানীর ২৭ নম্বর রোডের এ ব্লকের ৪৫ নম্বর ভবনের ষষ্ঠ তলায় এশিয়ান ট্রাভেলস অ্যান্ড ট্যুরস নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করে সিআইডি।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিসানুল হক বিষয়টি নিশ্চিত করেন।

প্রতারক চক্রের গ্রেফতার সদস্যরা হলেন- প্রতিষ্ঠানের অফিস সহকারী গোলাম মাজেদ (৫০), নারায়ণ সরকার (৩৫), মো. মেহেদী (১৯), মো. ইমতিয়াজ (৩১) ও মো. এনায়েত উল্লাহ (৪০)। এসময় তাদের কাছ থেকে একাধিক ভুয়া নিয়োগপত্র এবং প্রার্থীদের কাছ থেকে নেওয়া বিভিন্ন ব্যাংকের চেক, বিভিন্ন ভুয়া মেডিক্যাল সনদপত্র, ভুয়া ডাক্তারের সিলমোহর, প্রার্থীদের আবেদনপত্র ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে লোক নিয়োগের ভুয়া ওয়ার্ক অর্ডার জব্দ করা হয়।

এএসপি জিসানুল হক বলেন, প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন অনলাইনে নিয়োগ বিজ্ঞাপন দিয়ে বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে কাজের জন্য নিয়োগ দেওয়ার নামে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা নেয়। এরপর নানা টালবাহানা করে ভুক্তভোগীদের একটি কোম্পানির ভুয়া ওয়ার্ক অর্ডার দিয়ে প্রতারণা করে আসছিল।

এশিয়ান ট্রাভেলস অ্যান্ড ট্যুরস প্রতিষ্ঠানের মালিক আশরাফ খান ওরফে সুলতান মাহমুদের নের্তৃত্বে এ চক্রটি দীর্ঘদিন ধরে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। প্রতারক চক্রের পাঁচ সহযোগীকে গ্রেফতার করা সম্ভব হলেও চক্রের মূলহোতা আশরাফ খান পলাতক রয়েছেন।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে বনানী থানায় প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। প্রতারক আশরাফ খানকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর