• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী
৩২

খালেদা জিয়ার ‘প্যারোল’ নিয়ে ফখরুলের আবারো মিথ্যাচার !

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

প্যারোলে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আবারো মিথ্যাচার করলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে গিয়ে উপস্থিত সাংবাদিকদের কাছে তিনি দাবি করেন, ‘‘দলীয় চেয়ারপারসনের প্যারোল নিয়ে আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে তার কোনো আলোচনা হয়নি।’’

এদিকে, ফখরুলের এই বক্তব্যের পর বিএনপির ভিতরে অসেন্তোষের সৃষ্টি হয়েছে। ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তৃণমূলের সাধারণ নেতা কর্মীরা। অন্যদিকে, প্যারোলের আবেদন নিয়ে সরকারের সাথে আলোচনা চলমান থাকাবস্থায় মির্জা ফখরুলের মিথ্যাচার রাজনৈতিক মহলেও নিন্দার ঝড় তুলেছে।

সূত্র জানায়, দূর্ণীতির দায়ে দন্ডপ্রাপ্ত হয়ে কারা অন্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিজেই এখন প্যারোলে মুক্তি চাইছেন। সে অনুযায়ী তিনি আবেদন করার নির্দেশ দিয়েছেন দলীয় সিনিয়র নেতাদের। সে অনুযায়ী দলের পক্ষে থেকে সরকারের সাথে যোগাযোগ করা হচ্ছে। প্যারোলের আবেদনের বিষয়টি অন্যদের সাথে দলীয় মহাসচিব মির্জা ফখরুলও দেখভাল করছেন।

এরই ধারবাহিকতায় গত শুক্রবার মির্জা ফখরুল টেলিফোন করেন ওবায়দুল কাদেরকে।এসময় তিনি বেগম খালেদা জিয়ার অসুস্থতার কথা তুলে ধরে প্যারোলে মুক্তি দেয়া যায় কি না তার অনুরোধ জানান। বিষয়টি ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন।

সূত্র নিশ্চিত করেছে, ডটার অফ হিউমিনিটি শেখ হাসিনা বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখতে বলেছেন সংশ্লিষ্টদের।      

এবিষয়ে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার অসুস্থতার কথা বিবেচনায় নিয়ে প্যারোলে মুক্তির বিষয়ে আমার সঙ্গে ফখরুল ইসলাম আলমগীরের টেলিফোনে কথা হয়েছে। তিনি আমাকে অনুরোধ করেছেন, আমি যেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খালেদা জিয়ার প্যারোলের বিষয়টি বলি। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের। এমনটি জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এ ব্যাপারে তারা লিখিত কোনো আবেদন পাননি। তারা (বিএনপি) শুধু মুখে মুখেই মুক্তির কথা বলছেন, কিন্তু লিখিত কোনো আবেদন করেননি। এটি দুর্নীতির মামলা। রাজনৈতিক মামলা হলে সরকার বিবেচনা করতে পারত।

এদিকে, মির্জা ফখরুলের বক্তব্য নিয়ে তৃণমূলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সাধারণ নেতা কর্মীরা বলছেন, মির্জা ফখরুলসহ দলের কিছু নেতা চান না খালেদা জিয়া মুক্তি পান। খালেদা জিয়াকে কারাগারে রেখে তারা ফায়দা লুটতে চান।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর