• মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১২ ১৪২৭

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪২

মাদারীপুর দর্পন
২৬৪

‘কোনো নেশাগ্রস্ত, চাঁদাবাজ বা ভূমিদস্যুরা পুলিশের বন্ধু নয়’

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেছেন, পুলিশ প্রকৃত জনগণের বন্ধু নয়। পুলিশ মূলত সু-নাগরিকের বন্ধু। বর্তমানে পুলিশ সদস্যরা সততা, নিরপেক্ষতা ও স্বচ্ছতার সহিত দায়িত্ব পালনের পাশাপাশি তারা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। বৃহস্পতিবার দুপুর ১২ টায় পুলিশ সুপারের নতুন কার্যালয়ে সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় উপস্থিত অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল হান্নান, শিবচর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ  সুপার আবির হোসেনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক পত্রিকার জেষ্ঠ্য সাংবাদিক শাহজাহান খান, বাসসের জেষ্ঠ্য সাংবাদিক ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর করিব, প্রেস ক্লাবের সহ-সভাপতি ও বাংলাদেশ টেলিভিশনের জেষ্ঠ্য সাংবাদিক মাহাবুবুর রহমান বাদল, সমকালের সাংবাদিক সাগর তামিম, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক বেল্লাল রিজভী, সময় টিভির সাংবাদিক সঞ্জয় কর্মকার অভিজিৎ, প্রথম আলোর সাংবাদিক অজয় কুন্ডু। এছাড়াও জেলার প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীরা অংশ নেয়।

সভায় পুলিশ সুপার বলেন, কোনো নেশাগ্রস্ত,  চাঁদাবাজ বা  ভূমিদস্যুরা পুলিশের বন্ধু নয়। তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছেন সমাজের দর্পণ, আপনাদের মাধ্যমেই সমাজের অপরাধীদের মুখ  হয়ে আসে। আপনাদের জন্য আমাদের কাজ আরো সুন্দর হয়ে উঠে। আপনারা আমাদের ভালো কাজের অংশীদার। কেউ যদি অন্যায় কাজ করেন আপনারা আমাদের সামনে তুলে ধরুন আমরা এর বিচার করবো। যদি কোনো প্রশাসনের লোক ও অন্যায়কে প্রশ্রয় দেয় সেটা ও আমাদের সামনে তুলে ধরুণ, কোনো অন্যায়কারীকে পুলিশ ডিপার্টমেন্ট ছাড় দেয় না ও দিবেও না। সমাজের কোনো অপরাধীই ধরাছোঁয়ার বাইরে নয়।

পুলিশ সুপার মাহবুব হাসান জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সার্বিক উন্নয়ন নিয়েও আলোচনা করেন। পাশাপাশি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিয়ে, ইভটিজিংসহ নানা সমস্যা সমাধানে সাংবাদিকেদর সাথে একযোগে কাজ করতে চান। পরে সাংবাদিকদের নানা প্রশ্লের জবাব দেন তিনি।

মাদারীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর