• সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

মাদারীপুর দর্পন
৪৫

কালকিনিতে ৫ শতাধিক অসহায় পরিবারের ঘরে খাদ্য ও ইফতার সামগ্রী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

 

মাদারীপুর- ৩ আসনের সংসদ সদস্য এমপি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.আবদুস সোবহান গোলাপের নির্দেশনায় কালকিনি উপজেলার ঘরে-ঘরে খাদ্য ও ইফতার সামগ্রী পৌছে দিলো নবগ্রাম যুবসমাজ। উপজেলার নবগ্রাম ইউনিয়নের বিল অঞ্চলের কর্মহীন অসহায়, দরিদ্র ও নিম্ন আয়ের প্রায় পাঁচ শতাধিক পরিবারের মাঝে শুকনা খাবার মুড়ি, আটা, গুড়ো দুধ, বিস্কুট, চা পাতাসহ বিভিন্ন প্রকারের ওষুধ সামগ্রী ও একই ইউনিয়নের মুসলীম পরিবারের মাঝে মুড়ি, চিড়া, চিনি, সোলা ও দুধসহ বিভিন্ন প্রকারের ইফতার সামগ্রী পৌছে দেয়া হয়েছে। 
গত তিনদিন ধরে নবগ্রাম ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঘরে-ঘরে গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়। 
এর আগে এমপি গোলাপের নির্দেশনায় কালকিনি উপজেলার যুব সমাজের সদস্যরা গত ২১মার্চ থেকে জেলা সদর, কালকিনি পৌরসভাসহ নবগ্রাম ইউনিয়নের বিভিন্ন যায়গায় জীবানু নাশক দিডাই এ্যামোনিয়াম ক্লোরাইড স্প্রে করে আসছেন। 
এ কর্মসূচির প্রধান সমন্বয়কারী নৃপেন বৈদ্য বলেন, আমাদের মাদারীপুর-৩ আসনের (কালকিনি ও সদরের একাংশ) সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপের নির্দেশে নবগ্রামের বিল অঞ্চলের মানুষের জন্য আমরা নবগ্রাম যুব সমাজ সম্পূর্ণভাবে স্বেচ্ছায় খাদ্যসামগ্রী সংগ্রহ করে বিতরণের কাজ শুরু করেছি। ইতোমধ্যে আমরা ৫ শতাধিক পরিবারকে প্রতি প্যাকেটে মুড়ি দুই কেজি, আটা দুই কেজি, গুড়ো দুধ ২’শ গ্রাম, এক প্যাকেট হরলিক্স বিস্কুট, আধা কেজি টোষ্ট বিস্কুট, চা পাতা, প্যারাসিটামল, স্যালাইন, গ্যাসের ট্যাবলেটসহ ১২ প্রকারের খাদ্য সামগ্রী ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিয়েছি। আমাদের নবগ্রামের বিল অঞ্চলের নিম্ন আয়ের মানুষেরা যাতে কষ্টে না থাকে, সেজন্য আমরা কাজ করে যাচ্ছি।
নৃপেন বৈদ্য আরো বলেন, কালকিনি উপজেলার পশ্চিম অংশে কোটালীপাড়া সীমান্ত ঘেঁষা নবগ্রাম ইউনিয়নটির প্রায় পুরোটাই বিল অধ্যুষিত হওয়ায় এখানের মানুষ করোনাভাইরাসের কারণে পুরো কর্মহীন হয়ে পড়েছে। তাই আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর