• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী
৫৮

কালকিনিতে হোম কোয়ারেন্টাইনে না থাকায় এক প্রবাসীকে জরিমানা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

করোনাভাইরাস আক্রান্তের আশঙ্কায় হোম কোয়ারেন্টাইনে না থেকে বাহিরে প্রকাশ্যে ঘোরাফেরার করার দায়ে মাদারীপুরের কালকিনিতে মোঃ রাকিব শিকদার নামের এক দুবাই ফেরত প্রবাসীকে ২০ হাজার টাকা আর্থিক জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। আজ শুক্রবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ আর্থিক জরিমানা করেন। এদিকে উপজেলায় মোট ৮১জন হোম কোয়রেন্টাইনে রয়েছেন।
ভ্রাম্যমান আদালত ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার রমজানপুর এলাকার চর আইড়কান্দী গ্রামের মজিবর রহমান শিকদারের দুবাই ফেরত প্রবাসী ছেলে রাকিব শিকদার সম্প্রতি বাংলাদেশে আসেন। সে হোম কোয়ারেন্টাইন’ বিধি না মেনে বিভিন্নস্থানে প্রকাশ্যে চলা-ফেরা করেন। তার বাহিরে চলাফেরার খবর পেয়ে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। এদিকে উপজেলার বিভিন্ন এলাকায় সাম্প্রতিক সময়ে করোনা আক্রান্ত দেশ থেকে প্রায় শতাধিক মানুষ কালকিনিতে আসেন। এদের দ্বারা সংক্রমিত হওয়ার আশঙ্কায় ৮১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, ইতালি, স্পেন ও দুবাইসহ বিভিন্ন দেশ থেকে ফিরে এসে যারা হোম কোয়ারেন্টাইনে না থাকছেন, তাদের আমরা আইনের আওতায় আনবো। আজকে ও একজনকে মোবাইল কোর্টের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করেছি। তবে ‘রেড এলার্ট’ জারি থাকা পর্যন্ত এটা চলমান থাকবে।

 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর