• শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
৫৩

করোনায় আরো ১৮ জনের মৃত্যু, শনাক্ত ১৩৮০

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ১৩৮০ জন শনাক্ত হয়েছেন। মঙ্গলবার (২০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশে মোট শনাক্ত রোগী এখন ৩ লাখ ৯১ হাজার ৫৮৬ জন। আর মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৯৯ জনের।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ০৭ হাজার ১৪১ জন। মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও ৪ জন নারী। সবাই হাসপাতালে মারা গেছেন।

বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১২ জন, চট্টগ্রামে ৩ জন, খুলনায় ১ জন, রংপুরে ২ জন রয়েছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬০ বছরের ওপরে ১১ জন রয়েছেন।

প্রসঙ্গত, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

এদিকে, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ছাড়িয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত এই ভাইরাসে মারা গেছেন ১১ লাখ ১৭ হাজারেরও বেশি মানুষ।

জেএইচইউর তথ্য অনুযায়ী, বিশ্বে এখন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৩ লাখ ৩৪ হাজার ৯৮ জনে।

তাদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ১৭ হাজার ৪৭০ জন এবং ভাইরাসের সংক্রমণ থেকে ইতোমধ্যে সেরে উঠেছেন ২ কোটি ৭৬ লাখ ২২ হাজার ৩৪৪ ব্যক্তি।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্ত ৮২ লাখ ১০ হাজার ছাড়িয়েছে এবং ২ লাখ ২০ হাজার ৯৫ জন মৃত্যুবরণ করেছেন।

ভারতে মোট আক্রান্ত সাড়ে ৭৫ লাখ এবং মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ৬১০ রোগী। তৃতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিলে মোট শনাক্ত রোগী সাড়ে ৫২ লাখের অধিক এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৪ হাজার ১৭৬ জনের।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর