• শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

মাদারীপুর দর্পন
৮২

উপজেলা পরিষদ নির্বাচন কাল, কেন্দ্রে পৌছে যাচ্ছে নির্বাচন সরঞ্জাম

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

শিবচর প্রতিনিধিঃ মাদারীপুর জেলার শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচন কাল মঙ্গলবার(২০ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

সোমবার(১৯ অক্টোবর) দুপুর থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রগুলোর প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে ব্যালট পেপার, ভোট বাক্সসহ নির্বাচনী সংঞ্জামাদি বিতরন করছে নির্বাচন কমিশন। নির্বাচনী সরঞ্জাম হাতে পেয়ে পুলিশি নিরাপত্তায় কেন্দ্রে কেন্দ্রে পৌছে যাচ্ছে প্রিজাইডিং কর্মকর্তারা।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সুষ্ঠ ও অবাধের লক্ষ্যে ইতমধ্যেই সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য নিয়োজিত করা হয়েছে। এছাড়াও র‌্যাবের ৪ টি টহল টিম, ৩ প্লাটুন বিজিবি, একাধিক ভ্রাম্যমান আদালতের টিমসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী নিয়োজিত থাকবে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। উপজেলার ১ শ ১ টি ভোট কেন্দ্রে ৫ শ ১৩ টি বুথে ভোটদান অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১ লাখ ৩৭ হাজার ৮ শ ৯০ জন পুরুষ ও ১ লাখ ২৬ হাজার ৬ শ ৫ জন নারী ভোটারসহ মোট ২ লাখ ৬৪ হাজার ৪ শ ৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: হারুন-অর রশিদ বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবিসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুদ্দিন খানের মৃত্যু হলে পদটি শূন্য ঘোষণা করা হয়। উপ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল লতিফ মোল্লা এবং ধানের শীষ প্রতীকে বিএনপি প্রার্থী চৌধুরী নাদিরা আক্তার পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর