• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী

বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২১  

গেল পাঁচ বছরে মোবাইল ব্যাংকিং তৃণমূল পর্যায়ে জনপ্রিয় হয়ে উঠেছে। বৈধপথে বাড়ছে রেমিট্যান্স প্রবাহ। সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে অনলাইন হোম সেন্টের মাধ্যমে ক্রস বর্ডার রেমিট্যান্স উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ডিজিটাল ডিভাইস এখন বাংলাদেশেই উৎপাদন হচ্ছে। মোবাইল ল্যাপটপসহ বিভিন্ন ডিভাইস বাংলাদেশের অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি ও বিদেশেও রফতানি হচ্ছে। গেল কয়েক বছরে ৬ হাজার ডিজিটাল সেন্টার তৈরি করা হয়েছে।

নাগরিকদের স্মার্ট আইডি তৈরি করা হয়েছে। বাড়ছে ই-কমার্স। এগুলো ডিজিটাল বাংলাদেশের প্রতিচ্ছবি। তৃণমূলের জীবন মানকে উন্নত করেছে ডিজিটাল সিস্টেম। ৪৩ বিলিয়ন ডলার রিজার্ভ এখন বাংলাদেশের।

বাড়ছে প্রবাসীদের পাঠানো অর্থের পরিমাণ। ক্রস বর্ডার রেমিট্যান্সের উদ্বোধন করা হলো। এর মাধ্যমে বাংলাদেশ বৈধ উপায়ে আরও বেশি রেমিট্যান্স আনতে পারবে বলে আশা প্রকাশ করেন জুনাইদ আহমেদ পলক।

বিকাশ, ব্যাংক এশিয়া, ডাচবাংলা ব্যাংক ও মাস্টার কার্ড নতুন এই সেবার চুক্তি সই করে। এখন থেকে ১৩৬ দেশ থেকে ‘হোম সেন্টের’ মাধ্যমে টাকা পাঠাতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা।