• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

জয় পেলো চন্দ্রদ্বীপ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২১  

বাংলাদেশ গেমসের ক্রিকেট ইভেন্টের উদ্বোধনী ম্যাচে বরেন্দ্র নর্থ জোনের বিপক্ষে হার দিয়ে শুরু করেছিলো চন্দ্রদ্বীপ সাউথ জোন। নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে জয়ে ফিরলো তারা। রবিবার চট্টলা ইস্ট জোনকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে চন্দ্রদ্বীপ। 

আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে আগে ব্যাটিং করে ৪৮.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬৮ রান করে চট্টলা ইস্ট জোন। মূলত পেসার রাশেদুর ইসলামের বোলিং তোপে পরেই চট্টলার ব্যাটিং লাইন আপ ভেঙ্গে পড়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেন মোস্তাফিজুর রহমান। এছাড়া রেদওয়ান হোসেন সিয়াম ৩১ ও  আহমেদ শরীফ ২৩ রানের ইনিংস খেলেছেন।

চন্দ্রদ্বীপের বোলারদের মধ্যে রাশেদুর ইসলাম ৩৬ রানে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন। এছাড়া হাসিব হাওলাদার ও নুরুল হাসান রোমেন দুটি করে উইকেট নিয়েছেন। মারুফ হোসেন ও শাহরিয়ার সাকিব একটি করে উইকেট নিয়েছেন।

১৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার অভিক ঘোষকে (৬) হারায় চন্দ্রদ্বীপ। এরপর দ্বিতীয় উইকেটে দুই ব্যাটসম্যান সাবলীল ব্যাটিং করে দলীয় স্কোরকে ৭৫ রানে নিয়ে যান। হাবিবুর রহমান মুন্না ৫২ বলে ৩৯ রান করে আউট হলেও অপর ব্যাটসম্যান হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন।

ম্যাচ শেষে চৌধুরী মোহাম্মদ রেজওয়ান ১১১ বলে ৫ চার ও ২ ছক্কায় ৭১ রান করে অপরাজিত ছিলেন। এছাড়া সোহাগ আলী ৬১ বলে ৫০ রানে অপরাজিত ছিলেন। এই দুই ব্যাটসম্যানদের লড়াকু ইনিংসে ৩৮.২ ওভারে ২উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চন্দ্রদ্বীপ। চট্টলার বোলারদের মধ্যে আহমেদ শরীফ ও মাজহারুল হক একটি করে উইকেট নিয়েছেন।

এখন পর্যন্ত বাংলাদেশ গেমসের ক্রিকেট ইভেন্টে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। চার দলের মধ্যে এখন পর্যন্ত জয়হীন জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন। তারা নিজেদের প্রথম ম্যাচে চট্টলা ইস্ট জোনের কাছে হেরেছে। অন্যদিকে চট্টলা ইস্ট জোন দুই ম্যাচের মধ্যে একটিতে জয় পেয়েছে।

চট্টলার মতো চন্দ্রদ্বীপও দুই ম্যাচের মধ্যে একটিতে জয় পেয়েছে। এদিকে বরেন্দ্র নর্থ জোন উদ্বোধনী ম্যাচে চন্দ্রদ্বীপকে হারিয়ে শুভ সূচনা করে। আগামীকাল সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে চন্দ্রদ্বীপের প্রতিপক্ষ জয়হীন জাহাঙ্গীরাবাদ।